Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

ফরমায়েশি রায় প্রত্যাখ্যান করছি

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শুধুমাত্র আসন্ন নির্বাচন থেকে বেগম খালেদা জিয়াকে দূরে রাখতে এই সাজা দেয়া হয়েছে। এ রায় ‘ফরমায়েশি’। সরকার যা চেয়েছে, মন্ত্রীরা যা বলেছেন, তারই প্রতিফলন এই রায়ের মধ্যে এসেছে।
আমরা এই রায় প্রত্যাখান করছি। রায় ঘোষণার এক ঘন্টা পর নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন। মির্জা ফখরুল বলেন, আমরা মনে করি, শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে সরানোর জন্যই এবং আসন্ন নির্বাচনের যাতে তিনি অংশ গ্রহণ করতে না পারেন তার জন্যেই তাকে এই ধরনের একটি সাজানো মামলায় সম্পূর্ণ বেআইনি ভাবে কোনো সাক্ষ্য প্রমাণ ছাড়াই এই সাজা প্রদান করা হয়েছে।
বিএনপি মহাসচিব বলেন, আমরা মনে করছি যে, এই রায় কোনো মতেই ন্যায় বিচার নয়। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। রায় ঘোষণার বৈধ্যতা নিয়ে প্রশ্নও তুলেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ অবস্থায় হাসপাতালে থাকা অবস্থায় একটি মামলার রায় দেয়া হয়েছে- এটা আইন বিরোধী। আইনে খুব পরিস্কার করে বলা আছে, পুলিশ হেফাজতে আছেন, তাকে উপস্থিত করেই রায় দিতে হবে। তা না করে তার অনুপস্থিতিতে এই রায় দেয়া হয়েছে। এই সাজানো মামলার বিচার কার্যত একতরফাভাবে চলেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ হওয়ার পরে আদালতে আসতে পারছিলেন না। এরপরে তার বিচারের জন্য আদালত স্থানান্তর করা হয় কারাগারে। এটা সম্পূর্ণ প্রতিহিংসা পরায়ন রায়।
সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ সিদ্দিকী, , তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, মুনির হোসেন, শাহিন শওকত, আবদুল আউয়াল মিন্টু প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন