Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

৭২৪ ইউপিতে শেষ ধাপের ভোট ৪ জুন

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী ৪ জুন শেষ ধাপে ৭২৪ ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল বৃহস্পতিবার ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। ইসির দেওয়া তফসিল অনুযায়ী, ষষ্ঠ ধাপের ৭২৪ ইউপির নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের সময় আগামী ৯ মে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১১ ও ১২ মে। এছাড়া ১৯ মে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। আর ভোটগ্রহণ হবে আগামী ৪ জুন।
দেশের সাড়ে চার হাজার ইউপিতে এবার ছয় ধাপে ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন। ইতোমধ্যে তিনটি ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে। আগামী ৭ মে চতুর্থ ধাপ ও ২৮ মে পঞ্চম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
৫ম ধাপের মনোনয়ন দাখিলের সময় পেছালো
চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ৫ম ধাপে মনোনয়নপত্র দাখিলের সময় পিছিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২ মে’র পরিবর্তে ৩ মে করা হয়েছে। ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আগামী পহেলা মে দিবসের বন্ধ থাকায় পঞ্চম ধাপের মনোনয়নপত্র দাখিলের সময় একদিন পিছিয়ে ৩ মে করেছে কমিশন।
এর আগে গত ২১ এপ্রিল দেশের ৭৩৩ ইউনিয়ন পরিষদে (ইউপি) তফসিল ঘোষণা করে ইসি। যেগুলোর ভোট হবে আগামী ২৮ মে।
আসাদুজ্জামান জানান, পঞ্চম ধাপে ৩ মে রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। মনোনয়নপত্র যাচাই বাছাই হবে ৪ ও ৫ মে। প্রত্যাহারের শেষ দিন ১২ মে এবং ভোটগ্রহণ করা হবে আগামী ২৮ মে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৭২৪ ইউপিতে শেষ ধাপের ভোট ৪ জুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ