Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

রায়ে রাজনীতি নেই- দুদক চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

রায়ে কোনো রাজনীতি নেই' বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। গতকাল সোমবার দুদক কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় রায়ের প্রতিক্রিয়া বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। দুদক চেয়ারম্যান বলেন, রায়ের প্রতিক্রিয়া তো কিছু নেই সেই অর্থে। আপনারা রায়টা দেখেছেন। দুদক মামলা করেছে, দুদকের প্রসিকিউশন টিম এটা করেছে। তারা মামলা প্রমাণ করতে সক্ষম হয়েছে সন্দেহাতীতভাবে। বিজ্ঞ আদালত তার নিজের বিবেচনায় রায় দিয়েছেন। এটুকুই আমার প্রতিক্রিয়া।
রায়ে সন্তুষ্ট কিনা জানতে চাইলে সরাসরি মন্তব্য না করে দুদক চেয়ারম্যান বলেন, 'না, এ ব্যাপারে... আমি বললাম তো বিজ্ঞ আদালত সাক্ষী সাপেক্ষে, প্রসিকিশন টিমের সাক্ষী দেখে তার বিবেচনায় রায় দিয়েছেন। এখানে সন্তুষ্টির কোনো জায়গা নেই, অসন্তুষ্টিরও জায়গা নেই। আমরা মামলা প্রমাণ করতে সক্ষম হয়েছি। ইকবাল মাহমুদ বলেন, দুর্নীতি করলে বিচার হবে। দুর্নীতি করলে দুর্নীতির তদন্ত হবে। তদন্তের পর নিশ্চয় বিচার হবে। এ মামলার রায়ে কোনো রাজনীতি আছে কিনা এবং অনেক সময় সরকারদলীয় মন্ত্রীরাও খালাস পেয়ে যায়- এমন এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি খালাস দিচ্ছি কিনা সেটা দেখতে হবে। আমি তো খালাস দেয়ার কেউ নয়। এখানে রাজনীতির কিছু নেই৷ এখানে রাজনীতির কিছু আছে বলে আমি মনে করি না। আমরা মামলার কাগজপত্র দেখি, রাজনীতি দেখি না।###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ