Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

ক্ষমতা নয়, মানবাধিকারের জন্য আন্দোলন করছে বিএনপি : হাফিজ উদ্দিন

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম বলেছেন, দেশে এখন চরম দুঃসময় চলছে। এই সরকার নিশ্চয়ই শেষ সরকার নয়। এ দেশে একদিন না একদিন সুষ্ঠু নির্বাচন অবশ্যই হবে। আমরা সেই অপেক্ষায় আছি। বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছে না, বরং মানুষের ভোটাধিকার, গণতন্ত্র এবং মানবাধিকার ফিরিয়ে দিতে আন্দোলন করছে। গতকাল (বৃহস্পতিবার) জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স রুমে আয়োজিত এক স্মরণসভায় তিনি এ কথা বলেন। সাবেক মন্ত্রী সুনীল গুপ্তের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ স্মরণসভার আয়োজন করে ‘বাবু সুনীল গুপ্ত স্মৃতি সংসদ’। একটি সুষ্ঠু জাতীয় নির্বাচনের জন্য বিএনপি অপেক্ষা করছে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান। আগামী দিনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডাকে রাজপথে আন্দোলনের মাধ্যমে ‘দুঃসময়’ বিদায় করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। দেশে বিচারহীনতার সংস্কৃতি শুরু হয়েছে অভিযোগ করে তিনি বলেন, এখন দেশে কোনো গণতন্ত্র নেই। গণতন্ত্র নির্বাসিত হয়ে গেছে। মত প্রকাশের স্বাধীনতা নেই। দেশবাসীকে ভয় দেখানোর উদ্দেশ্যে সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করে রিমান্ডে নেয়া হয়েছে দাবি করে তিনি বলেন, ৮২ বছর বয়সী সাংবাদিক শফিক রেহমানকে রিমান্ডে নেয়া হচ্ছে, অথচ সাত খুনের আসামি নূর হোসেনকে রিমান্ডে নেয়া হয় না।
আমেরিকার আদালত সজীব ওয়াজেদ জয়ের অপহরণ মামলা আমলেই নেয়নি, অথচ এখানে সেই অভিযোগে তাকে জেলে নিয়ে নির্যাতন চালানো হচ্ছে। তিনি বলেন, ৮ শ’ কোটি টাকা চুরি হলো অথচ কারো কোনো মাথাব্যথা নেই। সুনীল গুপ্তকে স্মরণ করে হাফিজ উদ্দিন বলেন, তিনি একজন বিশিষ্ট রাজনীতিবিদ ছিলেন। ১২ বছর একনাগাড়ে মন্ত্রী থাকার পর বাড়িগাড়ি করেননি। জনগণের জন্য কাজ করেছেন। তিনি যে মন্ত্রী ছিলেন তা প্রকাশ্যে দেখলে বোঝা যেত না। সবসময় সাদাসিধে জীবনযাপন করতেন। তার মতো রাজনীতিবিদ এখন দেশে খুব প্রয়োজন। আয়োজক সংগঠনের সভাপতি আ ফ ম রশীদ দুলালের সভাপতিত্বে আরো বক্তব্য দেন, জাতীয় পার্টি (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বিএনপির অর্থনৈতিক-বিষয়ক সম্পাদক আব্দুস সালাম প্রমুখ। সভা সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক  মো: আলতাফ হোসেন সরদার।








 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।