Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

ইতালিতে আকস্মিক বন্যায় নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ৪:৪২ পিএম

বন্যার পানিতে ভাসছে ইতালির ভেনিস শহর। শহরটির প্রায় তিন চতুর্থাংশ অঞ্চলই এখন পানির নিচে। এই বন্যার পানির সঙ্গে আছে ঝড়ো হাওয়া ও ভারি বৃষ্টি। দুর্যোগপূর্ণ এমন আবহাওয়ায় ইতালি জুড়ে এখন পর্যন্ত অন্তত ৬ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। খবর দ্য ডেইলি ইনডিপেন্ডেন্ট।
স্থানীয় সূত্র জানায়, শহরের বিভিন্ন স্থানের গাছ-পালা ভেঙে রাস্তায় পড়ে থাকায় যানবাহন চলাচলে সাময়িক সমস্যা দেখা দিচ্ছে। দেশটির ছয়টি অঞ্চলে ইতোমধ্যে রেড এলার্ট জারি করেছে দেশটির সিভিল প্রোটেকশন।
উল্লেখ্য, ইতালির অন্যতম পর্যটন কেন্দ্র ভেনিসে এ বছর উচ্চ জলাবদ্ধতার রেকর্ড সৃষ্টি হয়েছে। শহরটির প্রায় ৭৫ ভাগ অঞ্চল ইতোমধ্যে ভেসে গেছে বন্যার পানিতে। প্রতিটি সড়কে প্রায় ৫ ফুটের চেয়ে বেশি পানি, যা ২০০৮ সালের ডিসেম্বরের পর দেশটিতে সর্বোচ্চ। মূলত বৈরী আবহাওয়ার কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে শহরটির সব স্কুল। একইসঙ্গে জন সাধারণের চলাচলে জারি করা হয়েছে সর্বোচ্চ সতর্কতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ