Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মাদারীপুরে বিস্ফোরক দ্রব্যসহ নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লার দান’-এর ৬ সদস্য আটক

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ৫:৩৯ পিএম

মাদারীপুর সদর উপজেলার থানতলী এলাকায় রোববার রাতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লার দান’ এর ৬ সদস্যকে বিস্ফোরক দ্রব্যসহ আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার সকালে তাদেরকে আদালতে পাঠানো হয়। চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রে আদালতে জঙ্গিদের বিরুদ্ধে পুলিশ ৫ দিনের রিমান্ড আবেদন করেন বলে জানিয়েছেন জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. ফায়েকুজ্জামান। এর মধ্যে মাদারীপুর জজ কোর্টের অর্পিত সম্পত্তি ট্রাইবুণালের কৌশলী আইনজীবী আবু বকর সিদ্দিক খানের ছেলে সাকিল রয়েছে।
মাদারীপুর পুলিশ সুপার সুব্রত কুমার হালদার জানান, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লার দান’ এর কয়েক সদস্য একত্রে হয়ে নাশকতার পরিকল্পনা করছে এমন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার থানতলীতে রোববার রাতে অভিযান চালায় জেলার গোয়েন্দা পুলিশের একটি দল। এরপর সেখান থেকে বিস্ফোরক, একাধিক মোবাইল ফোন, লিফলেট, নগদ সাড়ে ১২ হাজার টাকা জব্দ করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদে আটককৃতরা নাশকতার পরিকল্পনার কথা স্বীকার করে। এ ঘটনায় সোমবার রাতে গোয়েন্দা পুুলিশের এএসআই আল-আমিন খন্দকার বাদী হয়ে সদর মডেল থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। পরে মঙ্গলবার সকালে আটককৃতদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়। আটককৃতরা হলেন, মেহেরপুরের গাড়াডোবা এলাকার সমশের আলীর ছেলে সেলিম রেজা (২৯), নারায়নগঞ্জের তামাক পট্টি এলাকার ওমর আলী ছেলে আলম রানা (৩৪), বগুড়ার শেরপুরের সবুর আলীর ছেলে রাসেল মাহমুদ (২১), মাদারীপুর সদর উপজেলার থানতলী এলাকার রশিদ মোল্লার ছেলে ইলিয়াস মোল্লা (৩৪), সদর উপজেলার হাউসদি এলাকার ও মাদারীপুর জজ কোর্টের ভেস্টেট সম্পত্তি (ভিপি) আইনজীবী আবু বকর সিদ্দিক খানের ছেলে সাকিল খান (২৫) এবং হাজির হাওলা এলাকার ফারুক হাওলাদারের ছেলে সবুজ হাওলাদার (২৮)।
পুলিশ সুপার আরো জানান, আটককৃতদের ৬ জনের মধ্যে ৩ জন ভিন্ন জেলার বাসিন্দা। পাশাপাশি এমন জঙ্গি ও জঙ্গি সংগঠননের বিরুদ্ধে নিয়মিত অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।
মাদারীপুর জজ কোর্টের পিপি এমরান লতিফ বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে দেশে নাশকতা সৃষ্টির লক্ষে বিএনপি’র মদদে জঙ্গিরা মাথা নাড়া দিয়ে উঠতেছে। সারা দেশের ন্যায় মাদারীপুরে জঙ্গিরা নাশকতা করতে চেয়েছিল। আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিস্ফোরক দ্রব্যসহ আটক করেছে। এর মধ্যে জজ কোর্টের ভেস্টেট সম্পত্তি (ভিপি) আইনজীবী আবু বরক সিদ্দিক খানের ছেলে রয়েছেন বলেও পিপি নিশ্চিত করেছেন। আদালতে রিমান্ডের আবেদন করা হয়েছে। এদের সর্বোচ্চ শাস্তি হোক আমি এটাই চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ