Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উজিরপুরে মুক্তিযোদ্ধাদের অপমান করায় প্রতিবাদসভা

উজিরপুর (বরিশাল) থেকে সৈয়দ নাজমুল ইসলাম | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়ন আ.লীগের অফিস উদ্বোধন অনুষ্ঠানে আসন বিন্যাসকে কেন্দ্র করে বামরাইল ইউনিয়ন মুক্তিযোদ্ধাদের অপমান করায় উজিরপুর থানা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির আয়োজনে এক প্রতিবাদ সভা করেন।
গত ১৫ সেপ্টেম্বর বামরাইল ইউনিয়ন আ.লীগের অফিস উদ্বোধন অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের আমন্ত্রন করলে মুক্তিযোদ্ধারা এসে প্রথম সারিতে বসলে সেখান থেকে মুক্তিযোদ্ধাদের ওঠিয়ে দিয়ে একেবারে পিছনে বসতে বলেন ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান কবির।

এ নিয়ে মুক্তিযোদ্ধা ও আ.লীগের মধ্যে এক প্রকার বাগবিতন্ড হয়, মুক্তিযোদ্ধারা চলে যায় এসময় ইউনিয়ন আ.লীগ সভাপতি বাবু গৌরাঙ্গ লাল কর্মকারের অনুরোধে কিছু মুক্তিযোদ্ধারা বসলেও বক্তব্যের তালিকা থেকে তাদের নাম বাদ দিলে অনুষ্ঠান ত্যাগ করেন মুক্তিযোদ্ধারা। পরবর্তিতে আওয়ামী মুক্তিযোদ্ধালীগ কেন্দ্রিয় কমিটির ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পূর্ণাবাসন সোসাইটির যুগ্ম মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান সরদারকে মাগরিব নামাজান্তে মসজিদ থেকে কবির ও তার লোকজন টেনে হেছরে সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুসের সম্মুখে নিয়ে আসেন। এ সময় সংসদ সদস্য কোন প্রতিবাদ না করলেও উপজেলা আ.লীগ সভাপতি ও জেলা পরিষদের সদস্য এস এম জামাল হেসেনের হস্তক্ষেপে প্রানে রক্ষাপান ঐ মুক্তিযোদ্ধা। সংসদ সদস্য একজন মুক্তিযোদ্ধা হয়ে তার সম্মুখে অন্য মুক্তিযোদ্ধাদের আ.লীগের কিছু উশৃঙ্খল ব্যক্তিরা অপমানিত ও লাঞ্চিত করায় দুঃখ প্রকাশ করেন মুক্তিযোদ্ধারা।

এ নিয়ে গতকাল বামরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সাইক্লোন সেন্টারে মুক্তিযোদ্ধারা এক প্রতিবাদ সভা করেন। ইউনিয়ন মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির ও প্রতিবাদ সভার সভাপতি এম.এ আউয়াল হাওলাদার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান সরদার, মুক্তিযোদ্ধা ডেঃ কমান্ডার ৭১ শরীফ মো. জহিরুল আলম, মোঃ দেলোয়ার হোসেন তালুকদার, মোহাম্মাদ আলী মাস্টার, মোঃ আয়নাল হক হাওলাদার, মো. তৈয়ব আলী খলিফা, ইয়াকুব আলী হাওলাদার, শরীফ মো. হায়দার আলী, আলী আজিম শিকদার প্রমুখ। বক্তারা বলেন, কবির থাকেন সংসদ সদস্যের সাথে, তার ভাই গন থাকেন সৈয়দ মাইনুল হক এর সাথে, তার পিতা হাকিম হাওলাদার জামায়াতের রোকন বৈঠকে নিয়মিত যোগদেন, বীর মুক্তিযোদ্ধা মৃত আনসার উদ্দিন খলিফার ভিটা বাড়ি দখলের চেষ্টাকারিদের পক্ষে অবস্থান ছিল কবিরের। এহেন চরিত্রের বামরাইল ইউনিয়নের আ.লীগর সাধারণ সম্পাদক মিজানুর রহমান কবিরকে দল থেকে বহিস্কার পুর্বক দৃষ্টান্তমূলক বিচারের দাবি করেন প্রতিবাদ সমাবেশে মুক্তিযোদ্ধারা। অন্যথায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কঠিন পদক্ষেপ গ্রহন করিবেন, এসব কথা বক্তারা বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ