Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

যেকোন মূল্যে শাহবাজ শরীফকে ঠেকাবেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ৮:৪২ পিএম

যেকোন মূল্যে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) সভাপতি শাহবাজ শরীফকে পাবলিক একাউন্ট কমিটির (পিএসি) চেয়ারম্যান হওয়া ঠেকাবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সোমবার তিনি এ প্রত্যয় ঘোষণা করেন। খবর এক্সপ্রেস ট্রিবিউন।
সোমবার তিনি তার দল পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) দলের পার্লামেন্টারি বোর্ডের এক সভায় বক্তব্য রাখছিলেন। এ সময় ইমরান খান বলেন, আমাদেরকে ব্লাকমেইল করার সুযোগ আমরা বিরোধী দলগুলোকে দেবো না। ওই বৈঠকে বিরোধী দলগুলোর জোট ও বিভিন্ন ইস্যুতে তাদের প্রতিবাদের বিষয়ে দলের কৌশল নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সেখানে ইমরান খান বলেন, শলাপরামর্শের পর পিএসির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হবে একজন নিরপেক্ষ ব্যক্তিকে। এতে যদি কমিটি করার প্রয়োজন হয় তাও করার প্রত্যয় ঘোষণা করেন তিনি।
ওই বৈঠকে যারা উপস্থিত ছিলেন তারা জাতীয় প্রতিষ্ঠানগুলোতে জবাবদিহিতা অব্যাহত রাখার বিষয়ে সিদ্ধান্ত নেন। এসব প্রতিষ্ঠানকে সম্পূর্ণ স্বাধীনতা দেয়ার কথা বলা হয়। সেখানে বলা হয়, পিএমএলএনের প্রধান শাহবাজ শরীফ অথবা তার ঘনিষ্ঠরা বাদে বিরোধী দলের যেকোনো ব্যক্তি পাবলিক একাউন্টস কমিটির চেয়ারম্যান হতে পারবেন। এমন ব্যক্তিকে ওই পদে নিয়োগ দেয়ার কথা সরকার বিবেচনা করবে।
উল্লেখ্য, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার ভাই, বর্তমানে দলীয় প্রধান শাহবাজ শরীফের ঘনিষ্ঠ বলে যারা পরিচিত তার মধ্যে রয়েছেন রানা সানাউল্লাহ, খাজা আসিফ ও আহসান ইকবার। সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ