Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিকল্প পথে হলেও রাম মন্দির গড়ার হুমকি যোগীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ৮:৪৫ পিএম

সহমতের ভিত্তিতে রাম মন্দিরের সমাধান হলে ভাল, না হলে এর বিকল্প পথ আছে। প্রয়োজনে সে পথকেই বেছে নেবেন তারা। মঙ্গলবার এমনই হুঁশিয়ারি দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সোমবারেই অযোধ্যা মামলার শুনানি পিছিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। আগামী বছরের জানুয়ারিতে শুনানি হবে বলে জানিয়েছে আদালত।
লোকসভা ভোটের আগে রামমন্দির আন্দোলনকে প্রাসঙ্গিক করে তোলার জন্য এখন মরিয়া বিজেপি নেতারা। তাই সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলা চলার সময়েই ভক্তদের আস্থার প্রশ্নকে টেনে চাপ বাড়িয়ে চলেছে কেন্দ্রের শাসক দল। অমিত গত শনিবারই কেরলে বলেছিলেন, “আদালতের এমন নির্দেশই দেওয়া উচিত, যা পালন করা সম্ভব। এমন কোনও নির্দেশ দেওয়া উচিত নয়, যাতে মানুষের আস্থায় আঘাত লাগে।”
এ বার সেই একই সুর শোনা গেল যোগী আদিত্যনাথের গলায়। শুধু তাই নয়, আরও এক ধাপ এগিয়ে তিনি বলেন, “আমি চাই রাম জন্মভূমির বিষয়টি জরুরি ভিত্তিতে সমাধান হোক। রাজ্যের আইন-শৃঙ্খলার ভার আমাদের হাতে। আমরা আমাদের পূর্ণ দায়িত্বপালন করব। যদি সহমতে বিষয়টা মিটে যায় ভাল, না হলে বিকল্প অনেক পথ আছে। যেটা ভাল হবে, সেটাই আমরা করব।”
তবে এখনই সকলকে ধৈর্য হারাতে বারণ করছেন যোগী। খারাপ সময়ে ধৈর্য হারালে চলবে না। বরং শান্ত ভাবে সেই সমস্যার মোকাবিলা করাটাই শ্রেয় বলে মনে করেন তিনি। যোগী বলেন, “আমরা সমস্ত সাধু-সন্তের ভাবনাকে সম্মান করি। তারাও এগিয়ে আসুন। সমস্যাটা যাতে দ্রুত নিষ্পত্তি হয় তাতে সহযোগিতা করুন।”
রাম জন্মভূমি নিয়ে বিজেপির তৎপরতায় ময়দানে নেমে পড়েছে বিরোধী দলগুলো। শীর্ষ কংগ্রেস নেতা পি চিদম্বরম এ প্রসঙ্গে বিজেপিকে খোঁচা দিয়ে বলেন, “ভোট এলেই বিজেপি রাম মন্দিরের ইস্যু তুলে নিয়ে আসে। এটা নতুন কোনও বিষয় নয়।” তবে বিষয়টি এখন সুপ্রিম কোর্টের হাতে। শীর্ষ আদালত কী সিদ্ধান্ত নেয় তার জন্য অপেক্ষা করছে কংগ্রেস বলে জানিয়েছেন তিনি। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ