Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহজালালে ১০ কেজি স্বর্ণ উদ্ধার

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে দশ কেজি স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউজ। গতকাল মঙ্গলবার সকালে ডিএইচএল কুরিয়ার সার্ভিসের মাধ্যমে এই স্বর্ণ আসে। যে ঠিকানায় স্বর্ণ আসে শুল্ক গোয়েন্দারা যাচাই–বাছাই করে ওই ঠিকানা ভুয়া পায় বলে জানিয়েছেন কাস্টমসের উপ-কশিনার অথেলো চৌধুরী।

তিনি বলেন, সিঙ্গাপুর এয়ারলাইনসের এসকিউ ৪৪৬ নম্বর ফ্লাইটে করে গত সোমবার রাত ১০টা ৪০ মিনিটে সোনার চালানটি ঢাকায় আসে। গোপন সংবাদ পেয়ে গতকাল সকালে বিমানবন্দরের কুরিয়ার গেটের সামনে একটি কন্টেইনার তল্লাশি করা হয়। তল্লাশির সময় ডিএইচএল কুরিয়ার সার্ভিসের দুটি বড় আকারের প্যাকেট জব্দ করা হয়। এমপি থ্রি মিউজিক প্লেয়ারের পার্টসের এই দুটি প্যাকেটে পাঁচটি করে মোট ১০টি সোনার বার পাওয়া যায়। প্রতিটি বারের ওজন এক কেজি করে। দাম প্রায় পাঁচ কোটি টাকা। এই পাচারের সঙ্গে জড়িত ব্যক্তিদের শনাক্ত করার চেষ্টা চলছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ