Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

উইন্ডিজ সিরিজেই ফিরছেন সাকিব-তামিম?

আমিরাতের দুয়ার খুলছে!

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

জিম্বাবুয়ে সিরিজে ছিলেন না দু’জনের কেউই। সাকিব আল হাসান ও তামিম ইকবালের অভাবটা অবশ্য টের পায়নি বাংলাদেশ, দুই তারকাকে ছাড়াই অনায়াসে জিম্বাবুয়েকে ধবলধোলাই করেছে মাশরাফি বিন মুর্তজার দল। টেস্ট সিরিজের দলেও অবশ্য নেই তারা। তবে পাওয়া গেছে শিগগিরই ক্রিকেটে ফেরার আভাস। আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেই দেখা যেতে পারে সাকিব-তামিমকে। প্রথম থেকে না হলেও সিরিজের কোনো একটা সময় থেকে তাদের পেতে পারে বাংলাদেশ, এমন আভাস দিয়েছেন বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

এশিয়া কাপের শুরুতেই কব্জির চিড় ধরে মাঠের বাইরে চলে গিয়েছিলেন তামিম। এর মধ্যে অনুশীলন শুরু করেছেন, একটু একটু করে ব্যাট করাও শুরু করছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু থেকে না হলেও মিরপুরের দ্বিতীয় টেস্টে মাঠে ফিরতে চান, এমন একটা আভাস দিয়ে রেখেছিলেন। সাকিবের ক্ষেত্রে সমস্যাটি অবশ্য জটিল। আঙুলে সংক্রমণ হয়ে যাওয়ায় হাসপাতালে ভর্তি হতে হয়েছিল, এরপর গেছেন অস্ট্রেলিয়ায়। সেখান থেকে জানা গেছে, আপাতত অস্ত্রোপচার দরকার নেই। এই বছরে আর খেলতে পারবেন না, এমন একটা আশঙ্কা শুরুতে থাকলেও এখন জানা যাচ্ছে, সাকিব তার আগেই মাঠে ফিরতে পারেন। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দু’জনকে পাওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না আকরাম, ‘ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই হয়তো তাদেরকে পাবো। এমনই আশা করছি। হয়তো শুরু থেকেই পাবো না, তবে আশা করছি পাবো।’

সাকিবের ক্ষেত্রে সমস্যা আছে আরও একটি। ডিসেম্বরের ১৯ থেকে ১১ জানুয়ারি পর্যন্ত আমিরাতে একটি টি-টোয়েন্টি লিগ খেলতে চেয়েছিলেন। বোর্ডের কাছে অনাপত্তিপত্রের (এনওসির) জন্য আবেদনও করেছেন। বোর্ড থেকে এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি। তবে এদিন সাকিবকে একটু আশার আলোই দেখালেন আকরাম খান, ‘মেডিকেল প্রতিবেদন দিবে, সেটা ইতিবাচক হলে তাকে (সাকিবকে) আমরা এনওসি দিয়ে দিচ্ছি। এক বছরের মধ্যে সাকিব অস্ত্রোপচার করতে পারবে না। আপাতত ব্যথাও নেই। মেডিক্যালি যদি সে ফিট থাকে, তাহলে খেলতে পারবে।’

২২ নভেম্বর থেকে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট, তিন ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ। এরপর ৫ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা বিপিএল। তারপরই বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। তার আগেই যে সম্পূর্ণ ফিট এই দুই ক্রিকেটারের ফেরাটা জরুরী!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উইন্ডিজ সিরিজ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ