Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আটককৃত নেতাকর্মীদের মুক্তি দাবি রিজভীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:৩৫ এএম

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সহ-প্রচার সম্পাদক এসএম জাহেদসহ সকল আটককৃতদের মুক্তির দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এছাড়া সিরাজগঞ্জ জেলা বিএনপি কার্যালয়ে আগুন লাগানোর সঙ্গে জড়িত সন্তাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি। গতকাল মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান। 

রিজভী বলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয়তাবাদী যুবদলের সহ-প্রচার সম্পাদক এস এম জাহেদকে গত ২৮ অক্টোবর রাত ১টায় তার বাসা থেকে সাদা পোশাকধারী সরকারী বাহিনীর লোকেরা তুলে নিয়ে যায়। কিন্তু এখনও পর্যন্ত তাকে আটকের বিষয়টি স্বীকার করছেনা আইন-শৃঙ্খলা বাহিনী। গত তিন দিনে পরিবারের লোকেরা সর্বত্র খোঁজাখুঁজি করেও জাহেদের কোন সন্ধান পায়নি। এ নিয়ে জাহেদের পরিবার-পরিজন গভীর উদ্বেগ ও উৎকন্ঠার মধ্যে দিনাতিপাত করছেন। এছাড়া নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক প্রফেসর মামুন মাহমুদসহ দুইজন, সিলেট জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী আহমেদ, সিনিয়র যুগ্ম সম্পাদক মাহবুবুল হক চৌধুরী ফয়সাল, সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, সিলেট মহানগর বিএনপি’র যুগ্ম সম্পাদক আলী হোসেন বাচ্চু, সহ-সাংগঠনিক সম্পাদক মাইনুদ্দিনসহ ৮ জন, ময়মনসিংহ জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক প্রফেসর শেখ আমজাদ আলী, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান আহবায়ক কমিটির সদস্য বেলায়েত হোসেন, ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক মো. আবু তাহের, চট্টগ্রাম উত্তর জেলাধীন রাঙ্গুনীয়া উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মো. লোকমান, নাটোর জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান খান বাবুল চৌধুরী, বরিশাল মহানগর বিএনপি’র ৩ জন নেতাকর্মী এবং জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-জেটেব কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো. আবু সাইদ জনিকে পুলিশ গ্রেফতার করেছে। এছাড়াও সিরাজগঞ্জ জেলা বিএনপি কার্যালয়ে আওয়ামী সন্তাসীরা আজ আগুন লাগিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন করেছে। তিনি জাহেদের সন্ধান দাবি, আটককৃতদের মুক্তি এবং সিরাজগঞ্জে হামলায় জড়িতদের শাস্তি দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন