Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইন্দোনেশিয়ার সাগরের নিচে সন্ধান মিলেছে বিধ্বস্ত বিমানটির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ৭:০৩ পিএম

অবশেষে সন্ধান মিলেছে ইন্দোনেশিয়ার উপকূলবর্তী জাভা সাগরে বিধ্বস্ত লায়ন এয়ারের বোয়িং ৭৩৭ ম্যক্স বিমানটির মূল কাঠামোর। এমনটাই দাবি করেছেন উদ্ধার সংশ্লিষ্টরা। এ বিষয়ে বুধবার (৩১ অক্টোবর) দেশটির সশস্ত্র বাহিনীর প্রধান হাদি যাহযানতো এ তথ্য নিশ্চিত করেছেন।
উক্ত সাক্ষাৎকারে সশস্ত্র বাহিনীর এ প্রধান আরও উল্লেখ করেন, ‘আশা করা যাচ্ছে উদ্ধারকারী দল সমুদ্র তলদেশে বিমানটির অবস্থান শনাক্ত করেছে। এর আগে ছড়িয়ে ছিটিয়ে থাকা ধ্বংসাবশেষ ও মরদেহ উদ্ধার করা গেলেও বিধ্বস্ত বিমানটির মূল কাঠামো ও ব্ল্যাক বক্স এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।’ সে সময় তিনি আরও উল্লেখ করেন, ‘আমাদের বিশ্বাস আমরা জেটি-৬১০ বিমানটির মূল কাঠামোর বেশ কিছু অংশ উদ্ধার করতে পেরেছি।
উল্লেখ্য, সোমবার (২৯ অক্টোবর) ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে দেশটির সুমাত্রা দ্বীপে যাওয়ার পথে জাভা সাগরে বিধ্বস্ত হয় লায়ন এয়ারের বোয়িং ৭৩৭ ম্যক্স জেটি-৬১০ বিমানটি।
বিমানটি উড্ডয়নের পর মাত্র ১৩ মিনিটের মাথায় অর্থাৎ সোমবার স্থানীয় সময় সকাল ৬টা ৩৩ মিনিট থেকে বিমানটির সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলারদের মধ্যকার সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিধ্বস্তের সময় বিমানটিতে এক শিশু, দুই নবজাতক ও দুই পাইলট এবং ছয়জন কেবিন ক্রুসহ মোট ১৮৯ জন আরোহী ছিলেন। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ