Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারী-শিশু সুরক্ষায় কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, শিশুদের অবহেলার সুযোগ নেই। তাদের সঠিকভাবে বিশেষ সুযোগ সুবিধা দেয়ার লক্ষে সরকার কাজ করছে। শিশুরা রাস্তায় থাকবে না। নারী ও শিশুদের সুরক্ষায় সরকারের ব্যাপক কর্মসূচী রয়েছে।গতকাল মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে সাগর-রুনী মিলনায়তনে ‘নারী ও শিশুর সুরক্ষায় সাংবাদিকদের ভূমিকা শীর্ষক’ এক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ডিআরইউ সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, ডিআরইউর নারী বিষয়ক সম্পাদক ঝর্ণা মনি, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মো. মহসিন হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন ডিআরইউ’র সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ। কর্মশালায় রিসোর্স পার্সন হিসাবে বক্তব্য রাখেন, গাজী টেলিভিশন ও সারা বাংলার প্রধান সম্পাদক সৈয়দ ইসতিয়াক রেজা ও নিউইয়র্ক টাইমস বাংলাদেশ চ্যাপ্টারের স্ট্রিঙ্গার জুলফিকার আলি মাণিক। মূল প্রবন্ধ উপস্থাপন করেন নারী ও শিশু নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রামের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন।
মেহের আফরোজ চুমকি বলেন, আমরা একটি সুন্দর দেশ ও সুন্দর সমাজ চাচ্ছি। আমাদের চারপাশে যে জটিলতাগুলো রয়েছে সেগুলো মোকাবেলা করতে হবে। সামনে এগিয়ে যেতে হবে। আর সে লক্ষে সরকার কাজ করে যাচ্ছে। সরকার চাচ্ছে, নারী ও শিশুদের প্রতি নির্যাতন বন্ধ হউক। তিনি বলেন, নারী সব সময় শিক্ষা, স্বাস্থ্যসহ সব দিক থেকে দুর্বল হয়ে আছে। তাছাড়া নারীদের সবার আগে অর্থনৈতিকভাবে স্বাবলম্বি হতে হবে। শতভাগ সমস্যা হয়তো সমাধান করা দূরুহ ব্যাপার। তবে সবাইকে সচেতন হতে হবে। দেশে আইন আছে। আইনের প্রয়োগ করতে হবে। প্রশিক্ষণ কর্মশালায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য ৫০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী

১৫ জানুয়ারি, ২০২৩
২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ