Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফাইনালে ওঠার লড়াইয়ে কিশোররা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম

সাফ অনূর্ধ্ব-১৫ কিশোর ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে আজ ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। নেপালের রাজধানী কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে বাংলাদেশ সময় সকাল পৌঁনে ১১টায় শুরু হবে ম্যাচটি।

আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশ জাতীয় দল যেখানে ধারাবাহিক ব্যর্থতার মধ্যে রয়েছে, সেখানে লাল-সবুজদের নারী ও পুরুষ বয়স ভিত্তিক দলগুলো বেশ সফল। কিশোরীদের পাশাপাশি সাফল্য বয়ে আনছেন কিশোর ফুটবলাররাও। তবে তা অবশ্যই সাফ অঞ্চলে।

সাফে বাংলাদেশ কিশোরী দলের সাফল্যের ধারাবাহিকতায় এবার সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শেষ চারে জায়গা পেয়ে কৃতিত্ব দেখিয়েছে কিশোর ফুটবল দল। তারা টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে বিধ্বস্ত করার পর শেষ ম্যাচে দশজনের দল নিয়ে স্বাগতিক নেপালকে ২-১ ব্যবধানে হারিয়ে গ্রুপ সেরা হয়েই সেমিফাইনালে এসেছে। এবার ফাইনালে ওঠার পালা। তাই সেমিতে ভারতকে হারানোর পরিকল্পনা এঁকেছেন দলের কোচ পারভেজ বাবু। ম্যাচের আগে গতকাল তিনি বলেন, ‘সেমিফাইনাল আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। প্রতিপক্ষ ভারত শক্তিশালী দল। ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ মাঠে বসে দেখেছি। ভারতের ফুটবলারদের আমরা নজরে নিয়েছি। আমরা ওদের গেম প্ল্যান দেখেছি। সে অনুযায়ী সেমিতে নিজেদের গেম প্ল্যান সাজাব। আমাদের দলে কোনো ইনজুরি সমস্যা নেই। ভারতের সঙ্গে লড়াই করতে প্রস্তুত আমার ছেলেরা। ইনশাল্লাহ চেষ্টা করব আমাদের গেম প্ল্যান অনুযায়ী ওদের হারিয়ে ফাইনালে যেতে। ম্যাচ টাইব্রেকারে গেলেও সমস্যা নেই। আমার ছেলেদের সেইভাবে প্রস্তুত করা হয়েছে।’ অধিনায়ক মেহেদী হাসান বলেন, ‘ভারত শক্তিশালী দল, এটা বলার অপেক্ষা রাখে না। তবে আমরাও সেভাবে প্রস্তুতি নিয়েছি। মালদ্বীপ ও নেপালের সঙ্গে জিতে আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। আশাকরি ভারতের বিপক্ষে জিতে ফাইনালে যাব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ