Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সরকারের কাজে আলামত ভাল না -ব্যারিস্টার মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ৪:২৫ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকার একদিকে সংলাপের কথা বলছে, অন্যদিকে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা বৃদ্ধি করছে, ব্যাপকভাবে আমাদের নেতা-কর্মীদেরকে গ্রেফতার করছে। এগুলো ভালো আলামত বলে মনে হচ্ছে না। তিনি বলেন, আমরা ভেবেছিলাম আমাদের নেত্রী খালাস পাবেন। কিন্তু যা হয়েছে সেটি নজিরবিহীন। আমরা এটা গ্রহণ করি না। বৃহস্পতিবার (১ নভেম্বর) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিএনপির গণঅনশনে তিনি এসব কথা বলেন। দলের নেতাকর্মীদের শারীরিক ও মানসিকভাবে আন্দালনের প্রস্তুতি নেয়ার আহ্বানও জানান তিনি।

ব্যারিস্টার মওদুদ বলেন, ‘শুধু স্লোগান দিলে কি আমাদের নেত্রীর মুক্তি হবে? এসময় নেতাকর্মীরা ‘না’ সূচক উত্তর দেন। তাহলে কী করতে হবে? নেতাকর্মীরা আন্দোলন আন্দোলন বলে স্লোগান দেন। এজন্য তিনি আন্দোলনের জন্য শারীরিক ও মানসিকভাবে আন্দালনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান। বিএনপি নেতা বলেন, যতদিন পর্যন্ত আমাদের নেত্রীর মুক্তি এবং নিরপেক্ষ সরকারের দাবি আদায় না হবে ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরেরর সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী ও সহ-সাংগঠনিক সম্পাদক এড. আবদুস সালাম আজাদের যৌথ সঞ্চালনায় গণঅনশনে অংশ নেন দলের স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আবদুল মঈন খানসহ বিএনপি নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মওদুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ