Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘বিচার বিভাগের উপর প্রভাব বিস্তারের চেষ্টা বন্ধ করুন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ৪:৫২ পিএম
সরকারকে উদ্দেশ্য করে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের মানববন্ধনে বক্তারা বলেছেন,  বিচার বিভাগের উপর প্রভাব বিস্তারের চেষ্টা বন্ধ করুন। সামনে নির্বাচন আসছে। অনতিবিলম্বে সংসদ ভেঙ্গে দিন। পদত্যাগ করুন। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন। নিজে বাঁচুন, দেশকে বাঁচান, দেশের জনগণকে বাঁচান।
 
বৃহস্পতিবার আদালত বর্জন কর্মসূচিতে সরকার সমর্থক আইনজীবীদের বিশৃঙ্খলার প্রতিবাদে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে আইনজীবীরা এসব কথা বলেন।
 
সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি জয়নুল আবেদীনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, তৈমূর আলম খন্দকার, এবিএম ওয়ালিউর রহমান খান, সানাউল্লাহ মিয়া, এবিএম রফিকুল হক তালুকদার রাজা, আবেদ রাজা, মনির হোসেন, ড. ফরিদুজ্জামান ফরহাদ, মো: আখতারুজ্জামান, গোলাম মোস্তফা, গোলাম রহমান, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, শরিফ ইউ আহমদ প্রমুখ।
 
সভাপতির বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, আমরা বুধবার আদালত বর্জনের যে কর্মসূচী দিয়েছিলাম, সেটা বিএনপিপন্থি আইনজীবীদের কর্মসূচী ছিলো না। সেটা ছিল সকল আইনজীবীদের কর্মসূচী সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সিদ্ধান্তে। আপনারা সাংবাদিক, আপনারা সত্য কথা লিখবেন আমরা আশা করি, কিন্তু অত্যন্ত দুঃখের বিষয়, আজ অনেক পত্রিকায় দেখলাম আপনারা লিখেছেন, বিএনপিপন্থি আইনজীবীরা আবার আওয়ামীপন্থি আইনজীবীরা।
 
তিনি বলেন, ওখানে সরকারের বেতনভুক্ত কিছু কর্মচারীরা এসেছে। সে পক্ষে আওয়ামীলীগের সব আইনজীবীরা কিন্তু আসেনি। আজকের প্রোগ্রামটাও কিন্তু আইনজীবী সমিতির। বিএনপিপন্থি আইনজীবীদের না। আজকে বিচার বিভাগ থুবড়ে পড়ছে। বিচার বিভাগ রক্ষার দায়িত্ব দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের। এবং সেজন্য আইনজীবী সমিতি বিষয়টিতে ভূমিকা রাখছে, অতীতেও রেখেছে, আগামি দিনেও রাখবে। আমি অন্য বন্ধুদের অনুরোধ করবো আপনারা দয়া করে নির্বাচিত কমিটির কর্মসূচীতে গতকাল যেভাবে ন্যাক্কারজনক ভাবে হাতুড়ি নিয়ে হামলা করেছেন, ভবিষ্যতে এ থেকে বিরত থাকবেন। আজকের মানববন্ধন কর্মসূচী থেকে সে আহ্বান থাকবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ