Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ, ভাঙচুর

গাজীপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ৫:০৫ পিএম

গাজীপুরের কাশিমপুরে পোশাক কারখানার এক শ্রমিক মৃত্যুর গুজবে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এসময় তারা কারখানায় ভাঙচুর চালায়। তাদের আন্দোলনে অন্যান্য কয়েকটি কারখানার শ্রমিকরা অংশ নিয়ে এসব কারখানায়ও তারা ঢিল ছুড়ে ভাঙচুর করে। অপ্রীতিকর ঘটনা এড়াতে কাশিমপুর ও কোনাবাড়ি এলাকার অন্তত অর্ধশত কারখানা ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর থানার হাতিমারা এলাকায় মিতালী ফ্যাশন লিমিটেড কারখানায় মেহেদি হাসান নামে এক শ্রমিককে বুধবার কারখানার গেঞ্জি চুরির দায়ে মারধর করে হত্যা করা হয়েছে কারখানার কর্তৃপক্ষের বিরুদ্ধে এমন গুজব উঠে। পরে ওই কারখানায় শ্রমিকরা ওইদিন বিকেলে কারখানায় বিক্ষোভ করে।

একপর্যায়ে ওই শ্রমিক হাসপাতালে ভর্তি রয়েছেন এবং বৃহস্পতিবার সকালে তাকে কারখানায় হাজির করা হবে পুলিশ ও কারখানার কর্তৃপক্ষ বিক্ষোভরত শ্রমিকদের আশ্বস্ত করেন। কিন্তু বৃহস্পতিবার সকালে ওই শ্রমিককে হাসপাতাল থেকে কারখানায় আনতে দেরি হওয়ায়, মারা যাওয়ার গুজব তুলে কারখানার শতশত শ্রমিক কর্মবিরতিতে নেমে বিক্ষোভ করতে থাকে। 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ