Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

সিদ্ধান্ত হতে হবে সংবিধান মোতাবেক -বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ৫:০৬ পিএম
সংলাপে আলোচনা হবে সব বিষয়ে, তবে সিদ্ধান্ত হতে হবে সংবিধান মোতাবেক বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দফতরে ভারতের একটি ব্যবসায়ী প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। 
 
বাণিজ্যমন্ত্রী বলেন, সংলাপ ফলপ্রসূ না হলেও নিদির্ষ্ট সময়ে বর্তমান নির্বাচন কমিশনের অধীনে অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহনমূলক নির্বাচন অনুষ্ঠিত হবে। বাণিজ্যমন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী বর্তমান নির্বাচন কমিশন অংশগ্রহনমূলক নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রস্তুত। আমাদের সবারই লক্ষ্য অবাধ নির্বাচন।
 
সংলাপের ডিনারের বিষয়ে তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশের মানুষ আতিথেয়তা পরায়ণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অতিথি আপ্যায়ন পছন্দ করেন। এটি ভদ্রতা। এ নিয়ে প্রশ্ন বা বিতর্ক সৃষ্টি করা ঠিক না। 
 
এ সময় সাজানো মামলায় নেতাকর্মীদের কারাগারে রাখা হচ্ছে বিএনপির পক্ষ থেকে ওঠা এ ধরনের অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, ‘কারো নামে সাজানো কোনও মামলা নেই। তিনি উল্টো প্রশ্ন করেন, তাহলে কী ২১ আগস্ট গ্রেনেড হামলা সাজানো ঘটনা, ২৪ জনের প্রাণহানি সাজানো বিষয়?।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ