Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।

৪ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে শুকরানা মাহফিল

কাদিয়ানিদের অমুসলিম ঘোষণার দাবি করা হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ৬:৩৪ পিএম
মো: আব্দুর রহিম: দাওরায়ে হাদীসকে মাস্টার্সের সমমান দেয়ায় আগামী ৪ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে শুকরানা মাহফিল করবে আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া (দাওরায়ে হাদীস শিক্ষাবোর্ড)। মাহফিল সফলের জন্য দশ লাখ আলেম-ওলামা, ছাত্র-শিক্ষক জমায়েতের প্রস্তুতি নেয়া হয়েছে। এ বিশাল মাহফিলে কাদিয়ানিদের সরকারিভাবে অমুসলিম ঘোষণার দাবি করা হবে। এছাড়া দাবিতে থাকবে ইসলাম বিরোধি শক্তিকে প্রতিহত করা, আলেম, ওলামা, ইমাম ও ছাত্র- শিক্ষকদের বিরুদ্ধে হয়রানির মামলা প্রত্যাহার। গত মঙ্গলবার রাজধানীর পীরজঙ্গি মাজার মাদরাসায় বৃহত্তর ঢাকার মাদরাসাসমূহের প্রায় দুই হাজার বিশিষ্ট মুহতামিম ও প্রতিনিধিগণের উপস্থিতিতে সভায় উল্লেখিত দাবিগুলো উত্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে হাইআতুল উলয়ার সূত্রে জানা গেছে।
 
সভায় সভাপতিত্ব করেছেন আল-হাইআতুল উলয়ার কো-চেয়ারম্যান অল্লামা আশরাফ আলী। উপস্থিত ছিলেন মুফতি মুহাম্মাদ ওয়াক্কাস, মাওলানা মুহাম্মাদ আব্দুল কুদ্দুছ, মাওলানা মুহাম্মাদ নূরুল ইসলাম, মুফতি রুহুল আমীন, মাওলানা মুহাম্মাদ আব্দুল বছীর, মাওলানা মুহাম্মাদ আরশাদ রহমানী, মাওলানা মুফতি মুহাম্মাদ আলী, মাওলানা সাজিদুর রহমান, মুফতি মুহাম্মদ ফয়জুল্লাহ, মাওলানা মুসলেহ উদ্দীন রাজু, মাওলানা মাহফূজুল হক, মাওলানা মুফতি নূরুল আমীন, মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া, মাওলানা মুহাম্মাদ সফিউল্লাহ প্রমুখ। সভায় স্বেচ্ছাসেবক টিম গঠনসহ, মঞ্চ ও প্যান্ডেল তৈরির দায়িত্ব পালনের জন্য পৃথক পৃথক সাব কমিটি গঠন করা হয়েছে বলেও সূত্রে জানা গেছে। মাহফিলে মুহতামিম, ওলামায়ে কেরাম মাদরাসাসমূহের শিক্ষক ও উচ্চ শ্রেণির ছাত্রদের উপস্থিতির দায়িত্ব প্রদান করা হয় বেফাকসহ ৬ কওমি শিক্ষাবোর্ডের উপর। শোকরানা মাহফিলে উপস্থিত করানোর জন্য বেফাকের উপর পাঁচ লাখ এবং অন্যান্য ৫ বোর্ডকে দায়িত্ব দেয়া হয় আরো পাঁচ লাখ আলেম-ওলামা, ছাত্র-শিক্ষক উপস্থিত করানোর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল

২২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন