Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

চাঁপাইনবাবগঞ্জে রাবেয়া জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ১২:০৮ এএম

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা টং পাড়ায় অবস্থিত বেসরকারী মালিকানাধীন রাবেয়া জুট মিলে গত বুধবার রাতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। প্রায় চার ঘন্টা চেষ্টার পর রাত একটার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিস কর্মীরা। এতে কেউ হতাহত না হলেও জুটমিলটির ব্যাপক ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডে জুট মিলের গুদামে থাকা বিপুল পরিমান পাটের তৈরি বস্তা, সুতলি ও মেশিনপত্র ভস্মিভুত হয়েছে। মালিকপক্ষের দাবি অগ্নিকাণ্ডে তাদের ৭০ কোটি টাকার ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার রাত সোয়া ৯টার দিকে হঠাৎ করে রাবেয়া জুট মিলের জুট ইউনিটে আগুন ধরে যায়। এসময় সেখানে থাকা কর্মচারীরা কারখানা থেকে বেরিয়ে যায়। মুহুর্তের মধ্যে অগ্নিকাণ্ড ভয়াবহ আকার ধারণ করে অন্যান্য ইউনিটে ছড়িয়ে পড়ে। এসময় আশে পাশের লোকজনের মধ্যে ব্যাপক আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। পরে আগুনের তীব্রতা আরো বেড়ে গেলে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও পাশ^বর্তী রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের আরো চারটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজে যোগ দেয়। প্রায় চারঘন্টা চেষ্টার পর রাত ১ টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিস কর্মীরা। তৎক্ষনে জুট মিলের বিপুল পরিমান পাটের তৈরি বস্তা, সুতলি ও মেশিনপত্র পুরোপুরি ভষ্মিভুত হয়। রাবেয়া জুট মিলের মালিক রফিকুল ইসলাম জানান, কর্মচারীদের দেয়া তথ্যমতে জুট ইউনিটের মেশিন থেকেই আগুণের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডে ৬০ থেকে ৭০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।
ঘটনাস্থলে থাকা রাজশাহী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, কিভাবে আগুণের সূত্রপাত হয়েছে তা খতিয়ে দেখছেন তারা। এছাড়া মিলের ক্ষতির পরিমান তদন্তের মাধ্যিমেই বেরিয়ে আসবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ