Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

যুক্তরাষ্ট্রের নদীতে দুই সউদী বোনের লাশ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

নিউইয়র্কের হাডসন নদী থেকে সউদী আরব ছেড়ে যুক্তরাষ্ট্রে আশ্রয়প্রার্থী দুই বোনের লাশ উদ্ধার করা হয়েছে। সম্পূর্ণ পোশাক পরা এবং পরস্পরের দিকে মুখ করে তাদের দেহ টেপ দিয়ে প্যাঁচানো ছিল। দুই বোনকে হত্যার পর টেপ দিয়ে পরস্পরের সঙ্গে নদীতে ফেলে দেয়া হয় বলে ধারণা করা হচ্ছে। হাডসন নদীতে ম্যানহাটান সিটির পশ্চিম তীরে গত ২৪ অক্টোবর ১৬ বছর বয়সী তালা ফারিয়া ও ২২ বছর বয়সী রোতানা ফারিয়ার লাশ পাওয়া যায়। হতভাগ্য দুই বোন সউদী আরব থেকে যুক্তরাষ্ট্রে গিয়ে দেশটিতে আশ্রয়লাভের চেষ্টা করছিল। কীভাবে দুই বোনের মৃত্যু হয়েছে সে সম্পর্কেও এখনো কোনো সিদ্ধান্তে আসতে পারেনি মার্কিন পুলিশ।
তবে ওয়াশিংটনের সউদী দূতাবাস তাদের আমেরিকা ত্যাগ করে সউদী আরবে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছিল বলে তাদের মা জানিয়েছেন। এক সপ্তাহেরও বেশি সময় আগে দুই সউদী বোনের লাশ উদ্ধার করা হলেও এখন পর্যন্ত তাদের মৃত্যুর কোনো কূলকিনারা করতে পারছে না মার্কিন পুলিশ।
নিউইয়র্কের সউদী কনস্যুলেট জেনারেল এক বিবৃতিতে জানিয়েছেন, দুই বোন তার এক ভাইয়ের সঙ্গে ওয়াশিংটনে বসবাস করছিল। দুই বোনের মৃত্যুর রহস্য উদঘাটনে সাহায্য করার জন্য সউদী আরবের পক্ষ থেকে একজন আইনজীবী নিয়োগ করা হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়। সূত্র : আইরিশ টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব

২৮ সেপ্টেম্বর, ২০১৯
২২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ