Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বড়লেখায় শিশু মৃত্যুর ঘটনায় অবশেষে মামলা

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

বড়লেখায় পরিবহন শ্রমিকদের ধর্মঘটের নামে নৈরাজ্য সৃষ্টি করে এ্যাম্বুলেন্স আটকে রাখায় সাত দিন বয়সী শিশু মৃত্যুর ঘটনায় বড়লেখা থানায় অজ্ঞাত ১৬০/১৭০ জনকে আসামি করে হত্যা মামলা হয়েছে।
জানা যায়, নিহত শিশুর চাচা হাজী আকবর আলী বাদী হয়ে শ্রমিকদের দায়ী করে গত বুধবার রাতে মামলাটি করেন। রোববার সকালে ৭ দিনের নবজাতক অসুস্থ শিশুকে বড়লেখা উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে হাসপাতালের চিকিৎসকরা তাকে দ্রুত সিলেট ওসমানী হাসপাতালে নেয়ার জন্য বলেন। চিকৎসকের কথামতো বাচ্চাটিকে নিয়ে এ্যাম্বুলেন্সে করে সিলেটের উদ্দেশ্যে রওনাদেন তার স্বজনরা।
সিলেট যাওয়ার পথে বড়লেখা উপজেলার দরগাবাজার, দাসেরবাজার ও চান্দগ্রাম বাজারে ৩টি জায়গায় ধর্মঘটের নামে নৈরাজ্য সৃষ্টিকারী পরিবহন শ্রমিকরা আটকে রাখে প্রায় ২ ঘন্টা। এ সময় সেখানে এ্যাম্বুলেন্স চালককে গাড়ি থেকে নামিয়ে মারধরও করা হয়। তাদের বাধায় হাসপাতালে শিশুটিকে নিতে না পারায় পথেই শিশুটি মারা যায়। তিনটি স্পটে ১৬০ থেকে ১৭০ জন তাদের বাধা দেয়। মামলার বাদী আকবর জানান, আমরা আশা করছি সারাদেশ বিভিন্ন সামাজিক সংগঠন, ছাত্র সমাজ, সচেতন মহল যেভাবে ঘটনার নিন্দা জানিয়ে আমাদের পাশে আছে আমরা সুবিচারের প্রত্যাশা করি। মামলার তদন্তকারী কর্মকর্তা বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে মামলাটির তদন্ত করবে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ