Inqilab Logo

ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

হেসেখেলেই সিরিজ ভারতের

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৯ উইকেটে হারিয়ে ৩-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ভারত। থিরুভানানথাপুরামে গতকালের ম্যাচে মধ্যাহ্ন বিরতিরও প্রয়োজন হয়নি। তার আগেই ম্যাচ শেষ করেছে বিরাট কোহলির দল। ঘরের মাঠে এটি তাদের টানা ষষ্ঠ ওয়ানডে সিরিজ জয়।

সিরিজের শুরু ও শেষটা ক্যারিবীয়দের জন্য হলো ভিন্ন অভিজ্ঞতার মধ্য দিয়ে। ৩২২ রানের বড় সংগ্রহ গড়েও ম্যাচ হার, এরপর ৩২১ রানের লক্ষ্যে নাটকীয় ড্র। তৃতীয় ম্যাচ জিতে লড়াইয়ের আভাস দিলেও শেষ দুই ওয়ানডেতে টস জিতে ব্যাটে নেমে কেবল হতাশাই উপহার দেয় জেসন হোল্ডারের ব্যাঠিং বাহিনী। চতুর্থ ম্যাচে ১৫৩ রানে গুটিয়ে যাওয়ার পর এবার ৩১.৫ ওভারে অল আউট ১০৪ রানে! যে রান করতে রোহিত-কোহলিদের লেগেছে ১৪.১ ওভার। দ্বিতীয় ওভারে শেখর ধাওয়ান ফেরার পর অবিচ্ছিন্ন ৯৯ রানের জুটিতে জয় নিয়ে মাছ ছাড়েন ৫৬ বলে অপরাজিত ৬৩ রান করা রোহিত ও ২৯ বলে ৩৩ করা কোহলি।

এর আগে ভারতের জয়ে বল হাতে অবদান রাখেন প্রায় সব বোলারই। তবে ৩৪ রানে ৪ উইকেট নিয়ে সবচেয়ে বিধ্বংসী ছিলেন ম্যাচ সেরা হওয়া রবিন্দ্র জাদেজা। দুটি করে নেন দুই পেসার বুমরাহ ও খলিল। টানা তিন সেঞ্চুরিসহ ৪৫৩ রান করা কোহলি হয়েছেন সিরিজ সেরা।
লম্বা ভারত সফরে তিন ম্যাচের টি-২০ সিরিজও খেলবে উইন্ডিজ। যার শুরু আগামী পরশু রোববার কোলকাতায়। এরপর বাংলাদেশে পা রাখবে ক্যারিবীয় দ্বীপের দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিজ ভারত
আরও পড়ুন