Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভাইসহ বিজেপি নেতাকে হত্যা, জম্মুতে কার্ফিউ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ৭:৩৩ পিএম

জম্মুতে ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়িতে ফেরার পথে বৃহস্পতিবার রাতে আততায়ীর গুলিতে নিহত হয়েছেন বিজেপি নেতা অনিল পারিহার (৫২) ও তার ভাই নাম অজিত পারিহার (৫৫)। অনিল ভারতের জম্মুতে প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদক ছিলেন। দেহরক্ষী দেওয়া হলেও ওই রাতে তাদের সঙ্গে কেউ ছিল না।
সংবাদমাধ্যম সূত্র জানিয়েছে, ঘটনাস্থল জম্মুর কিশওয়ার জেলায় কার্ফিউ ডাকা হয়েছে। সংশ্লিষ্ট এলাকায় দেশটির সেনাবাহিনী নিয়মিত টহল দিয়ে যাচ্ছে।
কিশওয়ার জেলার ডিসি আংরেজ সিং রানা জানিয়েছেন, কিশওয়ারের কার্ফিউয়ের সঙ্গে ছাত্রু ও পাদ্দের সাব-ডিভিশনে ১৪৪ ধারা জারি রয়েছে। তার ভাষ্য, ‘সৎকার করার সময়ও কার্ফিউ জারি থাকবে। শুধুমাত্র পরিবারের অল্প কিছু সদস্য তার সৎকারে যেতে পারবেন।’
পার্শ্ববর্তী ডোডা জেলাত ভাদেরওয়াহ শহরেও ১৪৪ ধারা জারি রয়েছে পরিস্থিতি স্পর্শকাতর বিবেচনায়। জেলার পুলিশ প্রধান শাবির মালিক জানিয়েছেন, ‘ভাদেরওয়াহতে সহিংসতার কোনও ঘটনার কথা জানা যায়নি। পরিস্থিতি শান্ত কিন্তু উত্তেজনা রয়েছে মানুষের মধ্যে। পুলিশ ও আধা সামরিক বাহিনী মোতায়েন করা রয়েছে যথেষ্ঠ সংখ্যায়।’
এ হত্যাকাণ্ডের পর জম্মু, সাম্বা, কাঠুয়া, রাজৌরি এবং পুচ অঞ্চলে ইন্টারনেটের গতি কমিয়ে দেওয়া হয়েছে, যাতে গুজব ছড়ানো সহজ না হয়। হত্যাকাণ্ডের কারণ হিসেবে জঙ্গিবাদ থেকে থেকে শুরু করে অন্যান্য সব সম্ভাবনাই খতিয়ে দেখা হচ্ছে উল্লেখ করে জম্মু ও কাশ্মিরের পুলিশ প্রধান এসডিএস জামাল মন্তব্য করেছেন, ‘বেজেপির নিহত ব্যক্তির জন্য আগে থেকেই নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু কেন তারা ওই রাতে তার সঙ্গে ছিল না? তাদেরকে কি বিজেপি নেতা ছুটিতে পাঠিয়ে দিয়েছিলেন? আমরা সব সম্ভাবনা মাথায় রেখেই কাজ করছি।’ সূত্র: হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ