Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আর্জেন্টিনা দলে ফিরলেন লামেলা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম

দুই বছরেরও বেশি সময় পর আর্জেন্টিনা জাতীয় দলে ফিরলেন ২৬ বছর বয়সী এরিক লামেলা। চলতি মাসে মেক্সিকোর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের জন্য লিওনেল স্কোলানির ঘোষিত ৩০ সদস্যের দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন ২০ বছর বয়সী মিডফিল্ডার মাতিয়াস জারাকো। দলে নেই দুই অভিজ্ঞ ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়েইন ও সার্জিও আগুয়েরো এবং উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া।

জাতীয় দলের হয়ে ২৩ ম্যাচে অংশ নেয়া লামেলা সর্বশেষ খেলেছিলেন ২০১৬ সালে বিশ্বকাপ বাছাইপর্বে ভেনিজুয়েলার বিপক্ষে। কুচকির ইনজুরির কারণে রাশিয়া বিশ্বকাপের দলে ছিলেন না টটেনহ্যাম হটস্পার ফরোয়ার্ড। চলতি মৌসুমে ১০ ম্যাচে স্পার্সদের হয়ে করেছেন পাঁচ গোল।

রাশিয়া বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের সঙ্গে নেই লিওনেল মেসি। এসময় চারটি প্রীতি ম্যাচ খেলেছে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আগামী ১৬ নভেম্বর কর্দোবা ও চার দিন পর মেনডোজায় ফুটবল জাদুকরকে ছাড়াই মাঠে নামবে আর্জেন্টিনা। সর্বশেষ ২০১৫ সালে মুখোমুখি হয়েছিল দুই দল। সেই প্রীতি ম্যাচটি ড্র হয়েছিল ২-২ গোলে।

আর্জেন্টিনা দল
গোলরক্ষক : আগুস্তিন মার্সেসিন, সের্হিও রোমেরো, হেরোনিমো রুলি।
ডিফেন্ডার : নিকোলাস ওটামেন্ডি, হের্মান পেস্সেইয়া, রামিরো ফুনেস মোরি, ওয়াল্তার কান্নেমান, হুয়ান ফইথ, নিকোলাস তাগলিয়াফিকো, রেনসো সারাভিয়া, গাব্রিয়েল মের্কাদো, এমানুয়েল মাম্মানা।
মিডফিল্ডার : সান্তিয়াগো আসকাসিবার, লেয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো সেলসো, ফ্রাঙ্কো ভাসকেস, রবের্তো পেরেইরা, রদ্রিগো বাত্তাগলিয়া, মার্কোস আকুনা, মাক্সি মেসা, মাতিয়াস জারাকো, এরিক লামেলা।
ফরোয়ার্ড : রদ্রিগো দে পল, ফ্রাঙ্কো সেরভি, এদুয়ার্দো সালভিও, পাওলো দিবালা, মাউরো ইকার্দি, লাউতারো মার্তিনেস, অ্যাঞ্জেল কোররেয়া, জিওভান্নি সিমেওনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ