Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

মতলবে ১১১ দরিদ্র পরিবার পেল পাকা দালান

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

বন্যা ও নদী ভাঙনের ঝুঁকিতে থাকা মানুষের জন্য দুর্যোগ সহনীয় গৃহনির্মাণ প্রকল্পের আওতায় বাংলাদেশ জলবায়ু ট্রাস্টের অর্থায়নে নির্মিত চাঁদপুরের মতলব উত্তর, মতলব দক্ষিণ ও হাইমচর উপজেলার দরিদ্র ১১১ পরিবার পেলো পাকা দালান। গতকাল শনিবার দুপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি পাকা দালানের চাবি সুবিধাভোগীদের মাঝে বুঝিয়ে দেন।

মতলব উত্তর উপজেলার মোহনপুরস্থ মন্ত্রীর নিজ বাসভবন আঙ্গীনায় সুবিধাভোগীদের মাঝে চাবি হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান। চাঁদপুর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, হাইমচর উপজেলা নির্বাহী অফিসার সমর কান্তি বশক, চাঁদপুর জেলা পুনর্বাসন কর্মকর্তা জাকির হোসেন, অত্র প্রকল্পের পরিচালক দেওয়ান মো. ওমর ফারুক প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, চাঁদপুর জেলা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন মানিক, সহকারী কমিশনার (ভ‚মি) শুভাশীষ ঘোষ, মতলব উত্তর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস, মতলব উত্তর ইউনিয়ন চেয়ারম্যান কল্যাণ সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা শামছুল হক চৌধুরী বাবুল, উপজেলা আ.লীগ নেতা বোরহান চৌধুরী, মতলব উত্তর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ প্রমুখ।
দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে প্রকল্পের ১১১ গৃহ নির্মাণে খরচ হয় চার কোটি ৯৬ লাখ ১৭ হাজার টাকা এবং এর মধ্যে প্রতি গৃহের নির্মাণ ব্যয় চার লাখ ৪৭ হাজার টাকা।
মতলব উত্তর উপজেলায় নির্মাণ হয় ৫৮টি, মতলব দক্ষিণ উপজেলায় নির্মাণ হয় ২৩টি এবং হাইমচর উপজেলায নির্মাণ হয় ৩০টি গৃহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নদী ভাঙন

৮ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন