Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

সবুজবাগে অটোচালক হত্যায় গ্রেফতার ২ হত্যায় জড়িতরা পেশাদার ছিনতাইকারী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীর সবুজবাগে ব্যাটারি চালিত অটোরিক্সা চালক রাশেদ আকন্দ হত্যায় জড়িত দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- জাহিদ হাসান অপু ও সোলায়মান। শুক্রবার রাতে খিলগাঁও থানার তিতাস রোড ও ছোট বটতলা থেকে তাদের গ্রেফতার করা হয়। পরে তাদের তথ্যের ভিত্তিতে অটোরিক্সা, রিক্সার ব্যাটারি, মোবাইল ফোন ও হত্যাকান্ডে ব্যবহৃত একটি ছোরা উদ্ধার করা হয়। রাশেদের গ্রামের বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ থানার চিথলিয়ায়। তিনি রাজারবাগ কালীবাড়ি এলাকায় রহিমের গ্যারেজে থাকতেন। গত ৩০ অক্টোবর রাতে সবুজবাগ থানার দক্ষিণগাঁও বেগুনবাড়ি এলাকায় অটোরিক্সা চালক রাশেদকে গলাকেটে হত্যা করা হয়। ৩১ অক্টোবর ভোরে ঘটনাস্থলে থেকে তার গলাকাটা লাশ উদ্ধার করা হয়।
সবুজবাগ থানার ওসি আব্দুল কুদ্দুস ফকির জানান, গ্রেফতারকৃত দু’জন পেশাদার ছিনতাইকারী। ছিনতাই কাজে বাধা দেওয়ায় তারা অটোরিক্সা চালক রাশেদকে গলা কেটে হত্যা করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপু ও সোলায়মান হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।
পুলিশ সূত্র জানায়, গত ১ নভেম্বর হত্যাকান্ডের ঘটনায় সবুজবাগ থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা হয়। ওই মামলার তদন্তে পেশাদার অটোরিক্সা ছিনতাইকারী অপু ও সোলায়মানের নাম বেরিয়ে আসে। তাদের গ্রেফতারের পর হত্যাকান্ডের রহস্য বেরিয়ে আসে। জিজ্ঞাসাবাদে তারা জানায়, ৩০ অক্টোবর রাতে নন্দিপাড়া ব্রিজ থেকে কাঠেরপুল যাওয়ার জন্য রাশেদকে ৪০ টাকার ভাড়ায় ঠিক করে। রাশেদকে নিয়ে কাঠেরপুল যাওয়ার পর সেখানে মাটির ট্রাক এবং লোক সমাগম থাকায় তারা কৌশল করে রিক্সার গতিপথ পরিবর্তন করে। তার রিক্সা নিয়ে যায় বেগুনবাড়ি। ঘটনাস্থল অনেকটা নির্জন এবং জনমানবহীন দেখে রিক্সা থামিয়ে ভাড়া মিটানোর সময় রাশেদের গলায় ধারালো ছোরা ধরে টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এরপর রিক্সা রেখে রাশেদকে চলে যেতে বলে। রিক্সাটি দিতে রাজি না হলে তাদের সঙ্গে রাশেদের ধস্তাধস্তি শুরু হয়। একপর্যায়ে রাশেদের গলায় ও পেটে ছুরি চালিয়ে হত্যা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছিনতাইকারী

৩০ জানুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ