Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিক্ষিপ্ত বৃষ্টি ও তাপমাত্রা হ্রাসের পূর্বাভাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আগামী ৪৮ ঘণ্টায় দেশের মধ্যাঞ্চলে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা হ্রাসের সম্ভাবনা রয়েছে। গতকাল (শনিবার) সন্ধ্যায় সর্বশেষ আবহাওয়া পূর্বাভাসে একথা জানা গেছে। আবহাওয়া বিভাগ জানায়, উচ্চচাপ বলয়ের একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে বিরাজ করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
আজ রোববার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে ঢাকা, ময়মনসিংহ, টাঙ্গাইল, কুমিল্লা ও সিলেট অঞ্চলে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার কিছুটা পরিবর্তন এবং এর পরের পাঁচ দিনে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৭.৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৩.৭ ডিগ্রি সে.। এ সময় ঢাকার তাপমাত্রা কিছুটা বেড়ে হয়েছে সর্বোচ্চ ৩২.৮ এবং সর্বনিম্ন ২৩.৮ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহে এক মিলিমিটার, শ্রীমঙ্গলে সামান্য বৃষ্টিপাত ছাড়া দেশের আর কোথাও বৃষ্টি হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ