Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁওয়ের কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা কেন্দ্র সচিব ও তদারকি কর্মকর্তা পরিবর্তন

কেন্দ্র সচিব

ঠাকুরগাঁও সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম | আপডেট : ১২:২১ পিএম, ৪ নভেম্বর, ২০১৮


ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ১টি পরীক্ষা কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা দিয়েছে ৪৮ পরীক্ষার্থী। এ ঘটনায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক নির্দেশনায় ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিতে জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট শীলাব্রত কর্মকার কমিটির প্রধান এবং ঠাকুরগাঁও ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার ভুপেন্দ্র নাথ মুখার্জী ও সহকারী শিক্ষা প্রকৌশলী সদস্য হিসেবে রয়েছেন।
তদন্ত কমিটি ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া লাহিড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব ও তদারকি অফিসারকে পরিবর্তন এবং পরীক্ষার দিন দায়িত্বে থাকা কক্ষ পরিদর্শক সমিরউদ্দীন ও রেহেনা খানমকে কারণ দর্শানোর পত্র প্রদান করেছে।

গত বৃহস্পতিবার জেএসসি পরীক্ষায় ৪৮ জন পরীক্ষার্থীর পরীক্ষা ভুলবশত ২০১৭ সালের সিলেবাস অনুযায়ী নেওয়া হয়। নিয়মিত পরীক্ষার্থীদের অনিয়মিত (২০১৭ সালের) প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা নেওয়ায় ছাত্রছাত্রী ও অভিভাবকগণের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে অভিভাবকগণ ঘটনাটি উপজেলা নির্বাহী অফিসারকে জানান ।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার মাসুদুর রহমান মাসুদ ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীলাব্রত কর্মকার জেলা প্রশাসকের নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করে।বালিয়াডাঙ্গীর লাহিড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমান জেএসসি পরীক্ষার কেন্দ্রের কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ওই কেন্দ্রের তদারকি অফিসার হিসেবে দায়িত্বে ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুমন আহম্মেদ।
গত শুক্রবার তদন্ত সাপেক্ষে ওই কেন্দ্রের কেন্দ্র সচিব জিল্লুর রহমান ও তদারকি অফিসার সুমন আহম্মেদকে পরিবর্তনের নির্দেশ দেন। সেই সঙ্গে পরীক্ষা হলের ১১৬ নং কক্ষের পরিদর্শকের দায়িত্বে থাকা দুই শিক্ষককে কারণ দর্শানোর পত্র প্রেরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ