Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংবর্ধনা আমার জন্য না, শুকরিয়া যে কওমি সনদটা দিতে পেরেছি -প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ১:৩৮ পিএম

কওমি মাদ্রাসার আলেমদের সংবর্ধনা তার জন্য নয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, সংবর্ধনা আমার জন্য না, এটা আল্লাহর কাছে শুকরিয়া আদায় করা দরকার যে আমি কওমি সনদটা দিতে পেরেছি।

আজ রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কওমি মাদ্রাসার আলেমদের শোকরানা মাহফিলে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

প্রধান অথিথির বক্তব্যে শোকরানা মাহফিল আয়োজন করার জন্য শুকরিয়া আদায় করেন শেখ হাসিনা। তিনি বলেন, যারা দীন ইসলামের খেদমত করছেন তাদের মধ্যে উপস্থিত হতে পারাটা সৌভাগ্যের বিষয়। আমাকে যখন আল্লামা শফী সাহেব বললেন যে এই বিল আমরা পার্লামেন্টে পাস করেছি, তিনি একটি সংবর্ধনার আয়োজন করবেন। তখন আমি বললাম, সংবর্ধনা আমার জন্য, বরং এটা হবে আল্লাহর কাছে শোকরিয়া আদায় করার।

প্রধানমন্ত্রী বলেন, কওমি মাদ্রাসার মধ্য দিয়ে মুসলমানরা শিক্ষাগ্রহণ শুরু করেছিলেন। মাদ্রাসা করেছিলেন কারা? ব্রিটিশবিরোধী আন্দোলনে অংশ নিয়েছিলেন যারা। এসময় উপস্থিত হুজুররা ঠিক ঠিক বলে হাততালি দিয়ে ওঠেন।

শেখ হাসিনা বলেন, আল্লাহ ছাড়া কারো কাছে মাথা নত করি না। আমি যে বারবার গ্রেনেড হামলা, গুলি থেকে বেচে যাই, মনে হয় এটা আল্লারই ইচ্ছা। আপনাদের স্বীকৃতি দেবো না এটা কখনো হতে পারে না। আপনারা সকলে এমনভাবে কাজ করবেন, যাতে মাদ্রাসা থেকে মাস্টার্স ডিগ্রি নিয়ে তারা যাতে দেশ ও জনগণের জন্য কাজ করে যেতে পারে। আমরা চাই দেশ এগিয়ে যাবে, এজন্য আমি একটি আররি ইসলামিক বিশ্ববিদ্যালয় করে দিতে চাই এজন্য জায়গাও ঠিক করে রেখেছি।

যারা সত্যিকার ইসলাম ধর্মে বিশ্বাসী তারা কখনো জঙ্গিবাদে-সন্ত্রাসবাদে বিশ্বাসী হতে পারে না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সোশ্যাল মিডিয়ার অপপ্রচারে বিভ্রান্ত হবেন না। দেশের শান্তি বিঘ্নিত হোক তা আমরা চাই না। শান্তি থাকলেই উন্নতি হবে।

শেখ হাসিনা আরও বলেন, আল্লাহ আমাকে যতটুকু শক্তি দিয়েছেন তা দিয়ে জনগণের খেদমত করে যেতে চাই-এই দোয়াটাই সবসময় করি

আপনাদের দোয়া চাই। সামনে নির্বাচন আছে আল্লাহ রাব্বুল আলামিন চাইলে আবারও জনগণের খেদমত করতে পারবো। আর যদি না চান...আমি পুরোটাই আল্লার ওপরই ছেড়ে দিয়েছি।



 

Show all comments
  • Suraiya ৪ নভেম্বর, ২০১৮, ১০:০৮ পিএম says : 0
    Madrasar teacher der beton 8 hajar tk.r onnanno chakrir beton onk beshi.jdi sorkary madrasar bebostha korto sorkar protita zellay tahole Islam shikkhar proti manuser agroho ta aro bere jeto
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ