Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

উত্তরাতে নেক্সাস আইটির ফ্রিল্যান্সিং বিষয়ক সেমিনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ৬:০৭ পিএম

নেক্সাস আইটির উদ্যোগে আজ উত্তরা ইন্সটিটিউট অব বিজনেস এন্ড টেকনোলজিতে ফ্রিল্যান্সিং ও আইটি ক্যারিয়ার বিষয়ক ফ্রি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে উক্ত ভার্সিটির বিবিএ এবং কম্পিউটার সায়েন্স বিভাগের প্রায় ১৫০ স্টডেন্ট উপস্থিত ছিলো।
উক্ত সেমিনারে আলোচক ছিলেন ”ফ্রিল্যান্সিং গুরু - অনলাইন ইনকাম চাবিকাঠি” বইয়ের লেখক এবং নেক্সাস আইটির পরিচালক মোঃ ইকরাম এবং গ্রাফিক ডিজাইনের ট্রেইনার সোহেল ইয়াহিয়া।
সোহেল ইয়াহিয়া গ্রাফিক ডিজাইন নিয়ে সফল ক্যারিয়ার গড়ার উপর একটি প্রেজেন্টেশন প্রদর্শণ করেন। ডিজাইনারদের জন্য প্রস্তুতি ধাপ, তার ইনকামের জন্য অনলাইন মার্কেটপ্লেসগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেন।
জনাব ইকরাম তার বক্তব্যে বলেন, এদেশে শিক্ষিত বেকারদের সংখ্যা বেশি হলেও নন-গ্রাজুয়েট চাকুরিজীবির সংখ্যা গত কয়েক বছরে অনেক বেড়েছে। বেকারত্বের অভিশাপ হতে মুক্তির জন্য আইটিতে দক্ষ হয়ে উঠার প্রতি উনি পরামর্শ দেন। তিনি তার বক্তব্যে আইসিটি সেক্টরে চাকুরির বাজার সৃষ্টিতে সরকারী বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেন।
অনুষ্ঠান শেষে নেক্সাস আইটিতে স্টডেন্টদের জন্য ফ্রিল্যান্সিং বিষয়ক ট্রেনিংয়ের চলমান বিভিন্ন অফারগুলো সম্পর্কে ধারণা দেন উক্ত প্রতিষ্ঠানের অন্য পরিচালক, জাহাদুল ইসলাম। নেক্সাস আইটির ফ্রিল্যান্সিং বিষয়ক কোর্সের বিভিন্ন অফার সম্পর্কে তাদের ফেসবুক পেইজে (facebook.com/NexusitIns) বিস্তারিত জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমিনার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ