Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমরানকে গ্রেফতার না করলে পরবর্তী কর্মসূচি : ওলামা লীগ

প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় হত্যার নীলনকশাকারীদের সহযোগী ইমরান এইচ সরকারকে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে হত্যার ষড়যন্ত্রে সম্পৃক্ততা প্রমাণের মাধ্যমে তাকে সর্বোচ্চ শাস্তি দিতে হবে।
গতকাল বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে জয় হত্যার নীল নকশাকারী শফিক রেহমানের সহযোগী ইমরান এইচ সরকারের গ্রেফতার ও সর্বোচ্চ বিচারের দাবিতে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু ল’ কলেজের অধ্যক্ষ ড. এম এম আনোয়ার হোসেন একথা বলেন। প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন ওলামা লীগের কার্যকরী সভাপতি আলহাজ হাফেজ মাওলানা আবদুস সাত্তার। সভাপতি হাফেজ সাত্তার বক্তব্যে বলেন, ইমরান এইচ সরকার বলেছে, প্রধানমন্ত্রীর পরিবারের লোক ছাড়া আর কারো বিচার হচ্ছে না, অন্য কোনো হত্যার দায়-দায়িত্বও সরকার নিচ্ছে না। ক্ষমতাসীন দলের লোক ছাড়া সবাই খুন হচ্ছে। ইমরানের এসব বক্তব্য রাষ্ট্রদ্রোহী; সরকার, স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরোধী বক্তব্য। তাই ইমরানকে অতি দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি না দিলে দেশ, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের শক্তি কলঙ্কিত হবে। তাকে অবিলম্বে গ্রেফতার করা না হলে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি তীব্র থেকে তীব্রতর আন্দোলন গড়ে তুলব।
হাফেজ সাত্তার আরও বলেন, এ চক্রান্ত আওয়ামী লীগ তথা মুক্তিযুদ্ধের সরকারকে মেধাশূন্য করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে জামায়াত-বিএনপি ও স্বাধীনতাবিরোধীরা। যেকোনো মূল্যে এই চক্রান্ত ওলামা লীগ প্রতিহত করবে ইনশাল্লাহ্।
হাফেজ সাত্তার আরো বলেন, ইমরান সরকার ও সংশ্লিষ্টদের আগামী বৃহস্পতিবারের মধ্যে গ্রেফতার করা না হলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল শেষে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওলামা লীগের সেক্রেটারি আলহাজ কাজী মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী ও মাওলানা মুজিবুর রহমান চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরানকে গ্রেফতার না করলে পরবর্তী কর্মসূচি : ওলামা লীগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ