Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইতালিতে ঝড়ে নিহতের সংখ্যা ২০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ৭:৩৩ পিএম

ইতালির চলতি সপ্তাহে ঝড়ো বাতাস ও বৃষ্টিতে নিহতের সংখ্যা ২০ জনে দাঁড়িয়েছে। ধ্বংস হয়েছে কয়েক হাজার হেক্টর বনভূমি। দেশটির উত্তরাঞ্চল এ প্রাকৃতিক দুর্যোগের শিকার হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। খবর এএফপি।
জানা গেছে, শুক্রবার সার্দিনিয়ায় বজ্রপাতে ৮৭ বছর বয়সী এক নারী ও ৬২ বছর বয়সী এক জার্মান পর্যটকের মৃত্যু হয়েছে। এর ফলে চলতি সপ্তাহে শুরু হওয়া এই ঝড়ে মৃতের সংখ্যা দাঁড়াল ২০।
মঙ্গলবার পার্বত্য অঞ্চলের দোলোমিতেস রেঞ্জে ঝড়ে বহু গাছ উপড়ে যায়। ঝড়টি বেনেতো অঞ্চলের ব্যাপক ক্ষতি করেছে। এই অঞ্চলের গাছ থেকে দিয়াশলাইয়ের কাঠি তৈরি করা হয়। বেনেতোর গভর্নর লুকা জাইয়া বলেন, ‘মনে হলো ভূমিকম্প হয়ে গেছে।’ তিনি জানান, ‘কয়েক হাজার হেক্টর বনভূমি ধ্বংস হয়ে গেছে।’
ঝড়ের কারণে ১ লাখ ৬০ হাজার মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় আছে। ভূমিধসের কারণে বেলুনো প্রদেশের বেশ কয়েকটি শহরের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে। ভারী বৃষ্টির কারণে রাস্তাঘাট মেরামতের কাজ ব্যাহত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতালি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ