Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আসামে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ৭:৩৫ পিএম

আসামে বন্দুকধারীদের গুলিতে পাঁচ বাঙালি নিহত হওয়ার ঘটনায় সেখানে দলীয় প্রতিনিধি দল পাঠিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়। এরইমধ্যে আসামে পৌঁছেছেন প্রতিনিধি দলের সদস্যরা। নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করবেন তারা। খবর এনডিটিভি, সাউথ এশিয়ান মনিটর।।
গত ১ নভেম্বর রাতে আসামের তিনসুকিয়া জেলার বিসনিমুখ গ্রামে একই পরিবারের তিনজনসহ মোট পাঁচ বাঙালিকে গুলি করে হত্যা করা হয়। ভারতীয় সংবাদমাধ্যমে এ ঘটনায় আসামের বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফাকে দায়ী করা হলেও ঘটনার দায় অস্বীকার করেছে উলফা।
হত্যাকাণ্ডের পর মমতার বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের এক বিবৃতিতে বলা হয়, এই অতি কঠিন সময়ে প্রতিটি বাঙালি পরিবারের পাশে রয়েছে তৃণমূল। এই ঘটনার দায় নিয়ে আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের পদত্যাগ দাবি করেছে তৃণমূল কংগ্রেস।
তৃণমূলের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, হিংসার এই সংস্কৃতি গোটা দেশেই ছড়িয়ে পড়ছে প্রবলভাবে। আসামে গরিব মানুষগুলোকে হত্যা করা হয়েছে। তবে পশ্চিমবঙ্গে এ ধরনের বৈষম্য বরদাস্ত করা হবে না। সবাইকে নিয়ে বাঁচাই এ রাজ্যের ঐতিহ্য।
আসামে পাঠানো মমতার প্রতিনিধি দলে রয়েছেন ডেরেক ও’ব্রায়েন, মমতা বালা ঠাকুর, নাদিমুল হক ও মহুয়া মৈত্র। বিসনিমুখ গ্রামটি বাঙালি অধ্যুষিত। গ্রামের অধিকাংশ মানুষই কৃষিকাজ বা দিনমজুরির সঙ্গে যুক্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ