Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

অভিনয়ের চেয়ে শিক্ষকতা নিয়ে বেশি ব্যস্ত অপি করিম

বিনোদন রিপোর্ট: | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

অভিনেত্রী অপি করিম এখন অভিনয়ের চেয়ে শিক্ষকতা নিয়েই বেশি ব্যস্ত। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে শিক্ষকতা করছেন তিনি। অভিনয়ে নিয়মিত নন। তবে অভিনয় পুরোপুরি ছেড়ে দেওয়ার ইচ্ছা নেই তার। শিক্ষকতার পাশাপাশি অভিনয়টাও ধীরেসুস্থে চালিয়ে যেতে চান তিনি। এজন্য বেছে বেছে কাজ করছেন তিনি। অপি বলেন, আমাকে নিয়ে নাট্যাঙ্গনে একটা কথা প্রচলিত যে, আমি নাকি শীতের পাখি। শীতের সময় আমাদের দেশে অতিথি পাখিরা যেমন একটা নির্দিষ্ট সময় আসে, এরপর চলে যায়। আমিও ঠিক বিশেষ বিশেষ দিবসে আসি, এরপর চলে যাই। ভেবে দেখলাম, এটা সত্যি। আমার ক্যারিয়ারের শুরুর দিকে কয়েকটি ধারাবাহিক নাটক ছাড়া বেশিরভাগ সময়ে আমি কাজ করেছি বিশেষ দিবসের নাটকে। বছরের অন্য সময়ে কাজ করা হয়নি। এদিকে টিভি নাটকে অভিনয় না করলেও মঞ্চের সঙ্গে যুক্ত আছেন অপি। সম্প্রতি নাগরিক নাট্য সম্প্রদায়ের ওপেন কাপল এবং গ্যালিলিও নাটকের সেট ডিজাইন করেছেন তিনি। সম্প্রতি তিনি নাট্যম রেপার্টরির নতুন নাটক ডিয়ার লায়ার-এ অভিনয় করেছেন। তবে অভিনয়ের চেয়ে এখন শিক্ষকতাকেই তিনি প্রাধান্য দিচ্ছেন। অপি বলেন, স্থাপত্য শিক্ষার জায়গাটা পুরোপুরি আমার জায়গা। নিজেকে একজন স্থপতি হিসেবে দেখব সে স্বপ্নটা ছোটবেলা থেকেই ছিল। শিক্ষক হওয়ার স্বপ্ন দেখেছি তখন থেকেই। ২০০৫ সাল থেকে শিক্ষকতা শুরু করি।



 

Show all comments
  • নাঈম ৫ নভেম্বর, ২০১৮, ৩:৫২ এএম says : 0
    তিনি একজন ভালো অভিনেত্রী ও ভালো শিক্ষক
    Total Reply(0) Reply
  • Yusuf Khan ৫ নভেম্বর, ২০১৮, ১:৩৬ পিএম says : 0
    Ki ar korar ace ekhon...onek gula natok korecen,ovinoyer icca puron hoice.....onek gula bibaho korecen,asa puron hoice......ekhon sikkhokota kore onek gula sontaner sonman paitacen......onar jonno subo kamona royelo....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন