Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

অভয়নগরে দ্বিতীয় শ্রেণির ছাত্রের গলাকাটা লাশ উদ্ধার

সহপাঠীদের মানববন্ধন

অভয়নগর (যশোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম


যশোরের অভয়নগরে হাসিবুর রহমান হাসিব (৯) নামের এক স্কুলছাত্রের গলাকাটা লাশ গতকাল রোববার সকালে উদ্ধার করেছে পুলিশ। নিহত হাসিবুর উপজেলার একতারপুর গ্রামের মফিজুর মল্লিকের ছোট ছেলে। সে একতারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল। হাসিব হত্যার বিচারের দাবিতে সহপাঠীরা মানববন্ধন করেছে। এ ঘটনায় নিহতের চাচা সোহাগ হোসেন বাদী হয়ে অভয়নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

নিহতের মা সাবিনা খাতুন জানান, গত শনিবার স্কুল থেকে ফিরে দুপুরের খাবার খেয়ে আনুমানিক বিকাল ৪টায় তার ছেলে ছিপ নিয়ে মাছ ধরতে বের হয়। সন্ধ্যায় বাড়ি না ফিরলে পরিবারের সদস্যরা আশপাশের বিভিন্ন পুকুরে খোঁজাখুঁজি শুরু করেন। এশার আজান পর্যন্ত খোঁজাখুঁজি করে ছেলের সন্ধান না পেয়ে স্থানীয় মসজিদের মাইকে ছেলে হারিয়ে যাওয়া প্রচার করা হয়। গতকাল সকালে প্রতিবেশী বৃদ্ধা আলীর মা সুপারি খুটতে গিয়ে স্থানীয় আকরাম ফারাজীর মেহগনি বাগানে হাসিবকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে তাদের খরব দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে হাসিবের গলাকাটা লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। হাসিবের মা কাঁদতে কাঁদতে বলেন, আমার শিশু সন্তান হত্যার বিচার চাই। কি অপরাধ ছিল আমার ছেলের, যে তাকে গলাকেটে হত্যা করতে হবে।

লাশ উদ্ধারের পর বেলা ১১টায় একতারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা বিদ্যালয় প্রাঙ্গণে হাসিব হত্যার বিচার ও খুনিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহিনা পারভীন বলেন, হাসিব দ্বিতীয় শ্রেণির ছাত্র। রোল ছিল-৪৬। প্রতিদিন স্কুলে আসতো। আগামী ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ এ হত্যা রহস্য উদঘাটন করতে না পরলে উপজেলা নির্বাহী অফিসার ও ওসি বরাবর স্মারকলিপি প্রদানসহ উপজেলা চত্বরে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি করতে বাধ্য হবে। অভয়নগর থানার ওসি আলমগীর হোসেন বলেন, নির্মমভাবে শিশুটির গলাকেটে হত্যা করা হয়েছে। নিহতের চাচা সোহাগ হোসেন বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। লাশ ময়না তদন্তের জন্য যশোর মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর