Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই সহোদরের যাবজ্জীবন

নেত্রকোনায় আল আমিনকে পিটিয়ে হত্যা

নেত্রকোনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নেত্রকোনার পূর্বধলায় আল আমিন (২৫) নামক এক যুবককে রড দিয়ে পিটিয়ে হত্যার দায়ে দুই সহোদরকে যাবজ্জীবন কারাদণ্ডসহ প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা গতকাল বিকালে জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণীতে প্রকাশ, পূর্বধলা উপজেলার খলিশাউড় ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের আব্দুল জব্বার ফকিরের পুত্র আল-আমিনের সাথে মোবাইল ফোন নিয়ে ইছুৃলিয়া গ্রামের মোহাম্মদ আলীর পুত্র এনামুলের বিরোধ দেখা দেয়। এরই জের ধরে বিগত ২০১৪ সালের ১ মে বিকাল সাড়ে ৫টার দিকে আল আমিন ইছুলিয়া বাজার থেকে সাইকেল যোগে বাড়ী ফেরার পথে উল্লেখিত আসামিরা তার পথরোধ করে রড দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করে। মারাত্মক আহত আল আমিন ৭ মে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃতকের পিতা আব্দুল জব্বার ফকির বাদী হয়ে এনামুলসহ ৫ জনকে আসামী করে পূর্বধলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১৫ সালের ১৭ ফেব্রুয়ারী তিন জনের বিরুদ্ধে আদালতে চার্জশীর্ট দাখিল করেন। বিজ্ঞ বিচারক ১২ জন স্বাক্ষী সাক্ষ্য গ্রহণান্তে এবং আদালতে উপস্থাপিত নথিপত্র পর্যালোচনা করে আসামি এনামুল ও তার ছোট ভাই খায়রুলের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণীত হওয়ায় উপরোক্ত রায় প্রদান করেন। মামলার অপর আসামী বড় ভাই রেজাউলের (২৮) বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি ইফতেখার উদ্দিন আহম্মদ মাসুদ আর আসামী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট শহর আলী খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ