Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

০১৪ নম্বর সিরিজ আনছে বাংলালিংক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

গ্রামীণফোনের পর এবার নতুন নম্বর সিরিজ আনছে বাংলালিংক। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এই সিরিজের সিম বাজারে ছাড়া হবে বলে জানিয়েছেন বাংলালিংকের চিফ করপোরেট এন্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান। তিনি বলেন, নতুন নম্বর সিরিজ চালু করার বিষয়ে অংশীদারদের সঙ্গে কাজ করছে বাংলালিংক। কারিগরি বিষয়সহ সংশ্লিষ্ট কাজ শেষে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহেই ০১৪ চালু হবে। এর আগে চলতি বছরের সেপ্টেম্বরে ০১৩ সিরিজ বরাদ্দ পায় গ্রামীণফোন এবং ০১৪ সিরিজ বরাদ্দ পায় বাংলালিংক। এরপর ১ আগস্ট যৌথভাবে নতুন নম্বর সিরিজ পাওয়ার আনুষ্ঠানিক অনুমতি পায় অপারেটর দুটি। ওই দিন গণভবনে টেলিযোগাযোগ খাত নিয়ে এক বৈঠকে অপারেটর দুটিকে নতুন নম্বর সিরিজ দেয়ার বিষয়ে সিদ্ধান্ত দেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, টেলিযোগাযোগ সচিব, বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান, কমিশনার, অ্যামটব মহাসচিব এবং মোবাইল ফোন অপারেটরগুলোর সিইওরা উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৬ সালে গ্রামীণফোনের আবেদনের প্রেক্ষিতে বিটিআরসি তাদেরকে ০১৭ এর পাশাপাশি ০১৩ বরাদ্দের সিদ্ধান্ত নেয়। গ্রামীণফোনের আবেদনের প্রেক্ষিতে বাংলালিংকও নতুন নম্বর স্কিম চেয়ে ২০১৬ সালের সেপ্টেম্বর চিঠি দেয় বিটিআরসিকে। বাংলালিংক ‘০১০’ নম্বর স্কিমের জন্য আবেদন করলেও শেষ পর্যন্ত তাদের জন্য ০১৪ সিরিজ বরাদ্দ দেয় বিটিআরসি। গ্রামীণফোনকে শুধু ০১৩০ ও ০১৩১ নম্বর সিরিয়ালে দুই কোটি সিম এবং বাংলালিংককে ০১৪০ সিরিয়ালে এক কোটি সিম বিক্রির প্রাথমিক অনুমতি দিয়েছে বিটিআরসি। বিটিআরসির হাতে এখনও খালি আছে ১০, ০১০ ও ০১২ সিরিজ। এর আগে ০১১ সিটিসেল, ০১৫ টেলিটক, ০১৬ এয়ারটেল, ০১৭ গ্রামীণফোন, ০১৮ রবি ও ০১৯ সিরিজ বাংলালিংককে দেওয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলালিংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ