Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

গণভবনে সংলাপ আজ এরশাদের কাল বাম জোটের

গণভবনে সংলাপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বঙ্গভবনে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে অংশ নেবেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের নেতৃত্বে ৩৩ সদস্যের প্রতিনিধি দল। সন্ধ্যা ৭টায় নেতৃবৃন্দ গণভবনে যাবেন। সংলাপ শেষে রাতে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে আনুষ্ঠানিক ব্রিফিং অনুষ্ঠিত হবে। এরশাদ ছাড়াও সংলাপে অংশ নেবেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এমপি, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, এমএ ছাত্তার, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অধ্যাপক দেলোয়ার হোসন খান, সৈয়দ আবু হোসেন বাবলা, সাহিদুর রহমান, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম এমপি, মজিবুল হক চুন্নু, সালমা ইসলাম, সুনীল শুভরায়, ফয়সল চিশতী, মাহমুদুল ইসলাম চৌধুরী, মসিউর রহমান রাঙা, আজম খান, সোলায়মান আলম শেঠ, আতিকুর রহমান আতিক, মেজর (অব.) খালেদ আক্তার, সফিকুল ইসলাম সেন্টু, শামীম হায়দার পাটোয়ারী, যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা, নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এমএ মান্নান, মহাসচিব এমএ মতিন, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাহফুজুল হক, যুগ্ম মহাসচিব জালাল আহমেদ, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক, বিএনএ’র চেয়ারম্যান সেকেন্দার আলী মনি। গতকাল দলের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বিরোধপূর্ণ অবস্থানের মধ্যে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ক্ষমতাসীনদের সংলাপের অংশ হিসেবে আগামীকাল মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে যাবে সিপিবি-বাসদসহ ৮ দলকে নিয়ে গঠিত বাম গণতান্ত্রিক জোট। ওই সংলাপে বাম গণতান্ত্রিক জোটের ১৬ জনের প্রতিনিধি দল অংশ নেবে। গতকাল জোটের সমন্বয়ক সাইফুল হক জানান, আনুষ্ঠানিক আগামী মঙ্গলবার তাদের সংলাপে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়েছে।
সাইফুল হক বলেন, রোববার আওয়ামী লীগ অফিস থেকে দলের একজন ঊর্ধ্বতন ব্যক্তি ফোন করে ৬ নভেম্বর দুপুর ২টায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপের প্রস্তুতি নিতে বলেছেন। ঊর্ধ্বতন ওই ব্যক্তি ফোনে আমাকে বলেছেন, সংলাপের বিষয়ে ফোনে জানালেও চিঠি দিয়ে আমাদের বাম গণতান্ত্রিক জোটকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানানো হবে।
বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে সংলাপে অংশ নেওয়ার জন্য আগেই ১৬ জনের নামের একটি তালিকা পাঠানো হয়েছে জানিয়ে জোটের সমন্বয়ক বলেন, আমরা সংলাপে অংশ নেওয়ার ব্যাপারে প্রস্তুত আছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংলাপ

৬ নভেম্বর, ২০১৮
২৯ জুলাই, ২০১৮

আরও
আরও পড়ুন