Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে বাইকার গ্যাংস্টার গ্রুপের ৮ সদস্য গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:২৯ এএম

হর্ন বাজিয়ে প্রচন্ড দ্রুত গতিতে মোটরসাইকেল চালিয়ে সবার নজর কাড়ে ওরা। রাস্তায় মেয়েদের একা পেলে উত্ত্যক্ত করাই তাদের কাজ। ‘রোড রাইডার্স’ ও ‘ক্রাস বিডি’ নানা নামে পরিচিতি পাওয়া এ তরুণদের বলা হয় বাইকার গ্রুপ। কেউ কেউ বলে বাইকার গ্যাংস্টার। উঠতি বয়সেই ছিনতাই, মাদক কারবার ও মহল্লায় মাস্তানিতে জড়িয়ে পড়েছে ওরা। এমন কয়েকটি গ্রুপের যন্ত্রনায় অতিষ্ঠ রাজধানীর খিলগাঁও, শাহজাহানপুর, সবুজবাগ গোড়ান ও সবুজবাগ এলাকার বাসিন্দারা। এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে এ চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গত শনিবার সন্ধ্যায় তালতলা ‘চায়ের বাড়ী’ ফাস্টফুড দোকানের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। অন্যদিকে ভুয়া ডিবি পুলিশ সেজে ডাকাতির প্রস্তুতিকালে রাজধানীর উত্তরা থেকে সাত জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। গত শনিবার দিবাগত রাত পৌনে ৩ টার দিকে উত্তরা-পশ্চিম থানার ১১ নম্বর সেক্টরের গরীবে নেওয়াজ এভিনিউ এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- আরিফ হোসেন (৩৪), আব্দুল আলী ফকির ওরফে লালা (৪৮), সানোয়ার হোসেন ওরফে সজিব (২৭), স্বপন মিয়া (২৮), মোহাম্মদ অপু (২৮), সবুজ হোসেন (২৮) ও সবুজ মৃধা ওরফে রাহাত (২৬)। তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাস, একটি পিস্তল, এক রাউন্ড গুলি ভর্তি একটি পিস্তল, এক জোড়া হ্যান্ডকাফ ও ওয়্যারলেস সেট উদ্ধার করা হয়।
র‌্যাব ৩ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল এমরানুল হাসান জানান, গ্যাং কালচারের নামে দিন দিন ভয়ংকর হয়ে উঠেছে রাজধানীর খিলগাঁও তালতলা এবং শাহজাহানপুর এলাকার কিশোরদের একটা অংশ। এসব কিশোর শুরুতে মূলত পার্টি করা, হর্ণ বাজিয়ে প্রচন্ড গতিতে মোটরসাইকেল চালাতো এবং রাস্তায় মেয়েদের উত্ত্যক্ত করতো। পরবর্তীতে দিনে দিনে এসব কিশোর ভয়ংকর হয়ে ওঠে। এলাকায় আধিপত্য বিস্তার, হিরোইজম ও থ্রিল থেকে এসব কিশোর ছিনতাই, মাদক বানিজ্য, মাদক বহন, মাদক সরবরাহকারী, মাস্তানি, দাদাগীরি, ডাকাতি, চাঁদাবাজিসহ বিভিন্ন কর্মকান্ডের সঙ্গে জড়িয়ে পড়ে। তিনি আরো বলেন, রাব্বি ওরফে পাঠা রাব্বি ও অদিতের নেতৃত্বে বাইক গ্যাংস্টার গ্রুপ ‘রোড রাইডার্স’ ও ‘ক্রাস বিডি’ নাম-পরিচয়ে তারা এলাকায় প্রায় এক বছর ধরে ত্রাস সৃষ্টি করে আসছিল। ১৭ থেকে ২৪ বছরের মধ্যে তাদের বয়স। তাদের বিরুদ্ধে ছিনতাইসহ গুলি করারও অভিযোগ আছে। গ্রেফতারকৃতরা হচ্ছে-মেহেদী হাসান (২২), শাহরিয়ার (২২), কাজী ইউসুফ বিন শওকাত ওরফে অনিক(১৯), আমিনুল ইসলাম ওরফে আমিন(২০ ), আবু হুরায়রা আদিব (১৮), সাব্বির হোসেন(১৮), শিশির আহম্মেদ ওরফে সজল(২২), মাজহারুল ইসলাম ওরফে অনিক ইসলাম (২১)। তাদের কাছ থেকে তিনটি ব্যবহৃত গুলির খোসা, একটি প্রজেক্টাইল, একটি ডামি পিস্তল এবং পাঁচটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।



 

Show all comments
  • সাইফ ৫ নভেম্বর, ২০১৮, ৩:৫০ এএম says : 0
    এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হোক
    Total Reply(0) Reply
  • সাজ্জাদ ৫ নভেম্বর, ২০১৮, ৩:৫১ এএম says : 0
    দেশের সর্বত্র বিশের করে শহরের আবাসিক এলাকাগুলোতে এদের দেখা যায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ