Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

কানাডায় দুই বিমানে সংঘর্ষ, নিহত ১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ৩:৫১ পিএম

কানাডায় মাঝ আকাশে দুই বিমানের মধ্যে সংঘর্ষের ঘটনায় একজন পাইলট নিহত হয়েছেন। রোববার ভোরে কানাডার রাজধানী অটোয়ার ১৮ মাইল পশ্চিমে অন্টারিওর কার্প এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশের একটি সূত্র জানায়, সেসনা ও টুরবোপ্রোপ পিপার পিএ-৪২ বিমানের মধ্যে সংঘর্ষ হয়। এতে সঙ্গে সঙ্গে সেসনা বিমান দুমড়ে-মুচড়ে স্থানীয় একটি মাঠে পড়ে যায়। পরে ঘটনাস্থল থেকে বিমানটির পাইলটের মরদেহ উদ্ধার করা হয়। তিনি বিমানে একাই ছিলেন।
কানাডা পরিবহনের একজন মুখপাত্র এএফপিকে জানিয়েছেন, সংঘর্ষের পর টুরবোপ্রোপ পিপার পিএ-৪২-এর রুট পরিবর্তন করে অটোয়া ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে পাঠিয়ে দেয়া হয় এবং সেখানে নিরাপদে অবতরণ করে।
পিপারের পাইলট কানাডাভিত্তিক সংবাদমাধ্যম সিবিসিকে জানান, সেসনা বিমানটি নিচ থেকে তার বিমানকে আঘাত করে। এতে তার বিমানের ল্যান্ডিং গিয়ার ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এ ঘটনায় ওই বিমানের পাইলট বা তার যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জরুরি সেবা সংস্থা জানিয়েছে।
কার্প এলাকায় মাসখানেক আগেও বিমান দুর্ঘটনা ঘটনা ঘটে। এ নিয়ে ওই এলাকায় দুটি বিমান দুর্ঘটনার ঘটনা ঘটল। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান দুর্ঘটনা


আরও
আরও পড়ুন