Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চৌগাছায় আ’লীগ নেতাকে ধরিয়ে দিতে ২৫ হাজার টাকা পুরস্কার ঘোষণা এসপির

প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, যশোর : যশোরের চৌগাছায় আওয়ামী লীগ নেতা ও পাশাপোল ইউপি চেয়ারম্যান শাহীন রহমান ও তার বাহিনীর নির্যাতনে সংখ্যালঘুদের দেশত্যাগে বাধ্য হওয়ার সত্যতা পেয়েছে প্রশাসন। দৈনিক ইনকিলাবসহ বিভিন্ন পত্রপত্রিকা ও গণমাধ্যমে রিপোর্ট প্রকাশের পর চৌগাছা ইউএনও সরেজমিন তদন্ত করেন। তদন্তে পুলিশ মামলা এবং একজনকে আটক করেছে।
এদিকে গতকাল (শুক্রবার) পাশাপোল ইউনিয়নের কয়েকটি গ্রাম পরিদর্শন করেছেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. রানা দাশগুপ্ত। পরিদর্শনশেষে বিকেলে যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান শাহীনুর রহমান শাহীন এবং তার বাহিনীর অত্যাচারে এলাকার অন্তত ৩০টি হিন্দু পরিবার দেশত্যাগে বাধ্য হয়েছে। এমনকি সংখ্যালঘু পরিবারের কিশোরীকে আটকে রেখে ৩ বিঘা জমি লিখে নেয়া হয়েছে। এলাকার ত্রাস শাহীন ও তার বাহিনীর ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না।
যশোর পুলিশ সুপার মোঃ আনিছুর রহমান জানান, অতিরিক্ত পুলিশ সুপারকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অ্যাড. রানা দাশগুপ্ত অভিযোগ করেন, চৌগাছা উপজেলার ২ নম্বর পাশাপোল ইউনিয়নের চেয়ারম্যান শাহীনুর রহমান শাহীন নির্বাচিত হওয়ার পর থেকে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন শুরু করে। তার নির্যাতনে কয়েকটি গ্রামের অন্তত ৩০টি হিন্দু পরিবারের দেড় শতাধিক সদস্য ভারতে চলে যেতে বাধ্য হয়েছেন। শাহীন চেয়ারম্যান ও তার বাহিনীর নির্যাতনে পাশাপোল ইউনিয়নের বারীখালি গ্রামের মোহন, হাজারী, চন্ডী, বিজয়, বাদল, নিখিল, গোপাল, প্রসেন, দীপক, নিতাই, পবিত্র, অজিতের ৩ পুত্র, মহাদেব, শান্তিরামের পুত্র, বলয়, তুষার, তপন, কুশপদ, দীপক ও বিমল নিজ নিজ পরিবার নিয়ে দেশত্যাগে বাধ্য হয়েছেন। বারীখালি গ্রামের ধীরেন, রানীয়ালি গ্রামের পঞ্চানন বিশ্বাস, মালিগাতি গ্রামের জয়দেব, বড়গোবিন্দপুর গ্রামের কার্তিক শাহীন চেয়ারম্যানের অত্যাচারে ভিটে ছাড়া হয়েছে। তার নির্যাতনে এলাকায় বিভীষিকাময় পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
অ্যাড. রানা দাশগুপ্ত বলেন, শাহীন চেয়ারম্যানের নেতৃত্বে ড. মহিতোষের কিশোরী মেয়েকে দুই দিন আটকে রেখে ৩ বিঘা জমি লিখে নেয়া হয়। পরে ওই পরিবার দেশত্যাগে বাধ্য হয়। চেয়ারম্যানের অত্যাচারের বিষয়টি জানতে পেরে পুলিশ জনগণের জানমাল রক্ষায় এগিয়ে আসে। পুলিশ বাদী হয়ে মামলা করে। ইতোমধ্যে পুলিশ একজনকে আটকও করেছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যশোর-৫ আসনের এমপি স্বপন ভট্টাচার্য, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কু-ু, সাধারণ সম্পাদক দীপংকর দাস রতন, যুগ্ম সাধারণ সম্পাদক যোগেশ দত্ত, শ্রাবণী সুর ও অর্চনা অধিকারী। সংবাদ সম্মেলনে প্রশাসনের পদক্ষেপে সন্তোষ প্রকাশ করা হয়।
এদিকে, শুক্রবার সকালে স্থানীয় রানিয়ালি স্কুল মাঠে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এই সমাবেশ থেকে যশোরের পুলিশ সুপার শাহীন চেয়ারম্যানকে আটকে ২৫ হাজার টাকার পুরস্কার ঘোষণা করেন। পুলিশ সুপার বলেন, শাহীন চেয়ারম্যান সুবিধাবাদী। যখন যে দল ক্ষমতায় আসে, তখন সেই দলের হয়ে আখের গোছায়। শাহীন চেয়ারম্যানের বড় পরিচয় সন্ত্রাসী। সন্ত্রাসী যেই হোক কোনভাবেই ছাড় পাবে না। পুলিশ তাদের আটকের চেষ্টা চালাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চৌগাছায় আ’লীগ নেতাকে ধরিয়ে দিতে ২৫ হাজার টাকা পুরস্কার ঘোষণা এসপির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ