Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

উপকূলীয় জনপদের সুরক্ষায় উদ্যোগ গ্রহণের দাবি

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : উপকূলীয় জনপদের সুরক্ষায় প্রয়োজনীয় অবকাঠামো গড়ে তোলার দাবি জানিয়ে ভয়াল ২৯ এপ্রিল নিহতদের স্মরণে দোয়া মাহফিল, কোরআনখানি, আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালিত হয়েছে। গতকাল (শুক্রবার) এই অঞ্চলের উপকূলে স্বজন হারাদের ঘরে ঘরে ছিলো শোক, ব্যক্তিগত উদ্যোগে নিহতদের কবর জেয়ারতসহ কর্মসূচি পালন করেছে উপকূলবাসী।
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র উদ্যোগে বিকালে নগরীর দোস্তবিল্ডিং দলীয় কার্যালয়ে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী। বক্তব্য রাখেন বিএনপি নেতা মোশারফ হোসেন, এডভোকেট মোঃ নুরুল ইসলাম, এডভোকেট মহিউদ্দীন শিকদার, মোহাম্মদ ছগির, যুবদল নেতা মোঃ বদিউল আলম, ছাত্রদল সদস্য ওবাইদুল হক রিকু, জাসাস নেতা হামিদুল হক চৌধুরী প্রমুখ।
আলোচনা সভা শেষে মাওলানা সাইফুল ইসলামের পরিচালনায় খতমে কোরআন ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। জাফরুল ইসলাম চৌধুরী ১৯৯১ সালের ২৯ এপ্রিল নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। তিনি বাংলাদেশকে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করতে আল্লাহ রাব্বুল আলমীনের দরবারে ফরিয়াদ করেন। জরুরি ভিত্তিতে উপক‚লীয় অঞ্চলে বেড়িবাঁধ নির্মাণ করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান তিনি।
এদিকে নবগঠিত নাগরিক অধিকার বাস্তবায়ন সংগ্রাম পরিষদ, চট্টগ্রাম মহানগর কমিটি ও প্রগতিশীল সংবাদপত্র পাঠক লেখক ফোরাম, চট্টগ্রাম বিভাগীয় কমিটির যৌথ উদ্যোগে ২৯ এপ্রিল ভয়াল ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণে এক স্মরণ সভা গতকাল বায়েজিদ বোস্তামী থানার শেরশাহ্ কলোনীস্থ শহীদ মিনার সংলগ্ন সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রবীণ শ্রমিক নেতা মো. নুরুল হক জেহাদী। বিশেষ অতিথি ছিলেন আলী আহমেদ শাহীন। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. এনামুল হক লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাহেনা আক্তার হেনার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে নাগরিক অধিকার বাস্তবায়ন সংগ্রাম পরিষদের সহ-সভাপতি মো. আমিনুল হক জুয়েল, মো. সামশুল হক সুমন প্রমুখ বক্তব্য রাখেন। সভার শুরুতে ভয়াল ঘূর্ণিঝড়ে নিহতদের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপকূলীয় জনপদের সুরক্ষায় উদ্যোগ গ্রহণের দাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ