Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

গ্রুপ সেরা হয়ে শেষ আটে সাইফ-শেখ রাসেল

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নিজ নিজ গ্রুপে সেরা হয়ে ওয়ালটন ফেডারেশন কাপের শেষ আটে জায়গা পেল সাইফ স্পের্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র। গতকাল বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে সাইফ ৫-০ গোলে বিধ্বস্ত করে ব্রাদার্স ইউনিয়নকে। বিজয়ী দলের হয়ে রাশিয়ান ফরোয়ার্ড দেনিস বলশাকভ দু’টি এবং ডিফেন্ডার রহমত মিয়া, মিডফিল্ডার জাবেদ খান ও সাজ্জাদ হোসেন একটি করে গোল করেন। এই হারে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়লো ব্রাদার্স। গ্রুপ রানার্সআপ হয়ে চ্যাম্পিয়ন সাইফের সঙ্গী হয়ে কোয়ার্টার ফাইনালে গেল টিম বিজেএমসি।
কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাতক ফুটবল উপহার দিয়ে একের পর এক গোল আদায় করে নেয় সাইফ স্পোর্টিং ক্লাব। ম্যাচের ১৩ মিনিটে প্রথম গোল পায় তারা। এসময় দেইনিয়ের আন্দ্রেস করদোবার বাড়ানো বল ধরে প্রায় ৩০ গজ দূর থেকে চমৎকার শটে গোল করেন রহমত মিয়া (১-০)। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ৩১ মিনিটে সাইফের দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড পার্ক ইল সেয়ুংয়ের ক্রস গোলরক্ষক ঠিকঠাক বিপদমুক্ত করতে পারেননি। বল পেয়ে যান জাবেদ খান। তিনি ফাঁকা পোস্টে বল পাঠিয়ে ব্যবধান দ্বিগুণ করেন (২-০)। ৪০ মিনিটে নিজেদের তৃতীয় গোল করে সাইফ। পার্কের বাড়ানো বল ফেরাতে গিয়ে নিজেদের জালেই জড়াতে বসেছিলেন ব্রাদার্স ডিফেন্ডার মোহাম্মদ মোকাররম। শেষ মুহূর্তে ফেরানোর চেষ্টাও করেছিলেন তিনি, কিন্তু তার আগেই আলতো টোকায় বল জালে ফেলেন সাইফ স্পোর্টিংয়ের রাশিয়ার ফরোয়ার্ড দেনিস বলশাকভ (৩-০)। ম্যাচের ৮৩ মিনিটে জাফর ইকবালের কাট ব্যাকে বদলি মিডফিল্ডার সাজ্জাদ হোসেন ছোট বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করেন (৪-০)। ম্যাচের যোগকরা সময়ে (৯০+৪ মিনিট) বলশাকভ আরো একটি গোল করলে বড় জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন নিশ্চিত করে সাইফ স্পোর্টিং (৫-০)।
একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা আবাহনী লিমিটেডকে ১-০ গোলে হারিয়ে ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ আটে উঠলো শেখ রাসেল ক্রীড়া চক্র। বিজয়ী দলের হয়ে উজবেকিস্তানের ফরোয়ার্ড আজিজোভ একমাত্র গোলটি করেন। দু’ম্যাচে শেখ রাসেলের সংগ্রহ ৬ পয়েন্ট। আবাহনী ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টারে জায়গা পেল। আর দু’হারে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়লো মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ রাসেল

৬ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন