Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

চিলমারী-কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেন চালুর দাবীতে ৩ঘণ্টা রেল পথ অবরোধ কর্মসূচি পালন

প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০৩০, ১২:০০ এএম

কুড়িগ্রাম সংবাদদাতা : ঢাকা-কুড়িগ্রাম-চিলমারী রুটে আন্ত:নগর ট্রেন চালুর দাবীতে শনিবার কুড়িগ্রামে ট্রেন আটকিয়ে ৩ঘন্টা অবরোধ কর্মসূচি পালিত হয়। কুড়িগ্রাম রেল-নৌ,যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির উদ্যোগে ৮টি রেল স্টেশনে এ কর্মসূচিতে নারী পুরুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়।
রেল-নৌ,যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির কেন্দ্রীয় সমন্বয়ক নাহিদ হাসান নলেজ বলেন, চিলমারী,কুড়িগ্রাম,রমনা,বালাবাড়ি, উলিপুর,পাচঁপীর, রাজারহাট, সিঙ্গেরডাবরী রেল স্টেশনে এক যোগে রেলপথ অবরোধ কর্মসূচি পালিত হয়। ঢাকা-কুড়িগ্রাম-চিলমারী রুটে আন্ত:ট্রেন ভাওয়াইয়া এক্সপ্রেস চালুর দাবিতে এর আগে মন্ত্রীকে ২লাখ মানুষের গণস্বাক্ষর জমা দেয়া হয়। এছাড়া ঢাকা এবং কুড়িগ্রামে মানববন্ধন, পথসভা, সংবাদ সম্মেলনসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় অবরোধ কর্মসূচি পালিত হয়। আগামী এক মাসের মধ্যে দাবি আদায় না হলে কঠোর কর্মসূচি দেয়ার আল্টিমেটাম দেন তিনি।
কুড়িগ্রাম রেল স্টেশনে ট্রেন থামিয়ে অবরোধ কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- রেল-নৌ,যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির সভাপতি তাজুল ইসলাম, প্রভাষক আব্দুল কাদের, শামসুজ্জামান সুজা, জামিউল ইসলাম বিদ্যুৎ, জিল্লুর রহমান জনি, নারী নেত্রী দীপ্তি ফারুক,ইউপি মেম্বার মনতাজ আলী প্রমুখ।
কুড়িগ্রাম স্টেশন মাস্টার মাঈদুল ইসলাম জানান,রেলপথ অবরোধের কারণে চিলমারী থেকে তিস্তাগামী ৪১৫ আপ ট্রেনটি কুড়িগ্রাম রেল স্টেশনে আটকে পড়ায় যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন