Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

কোম্পানি করার প্রতিবাদে কর্মবিরতি

প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০৩০, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : জীবন দিয়ে হলেও রংপুর-রাজশাহী বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ জোনকে কোম্পানীতে রূপান্তরিত করার অপচেষ্টাকে রুখে দেয়ার ঘোষণা দিয়েছেন কর্মকর্তা-কর্মচারীরা।

আজ শনিবার দুপুরে রংপুর বিভাগ বিদ্যুৎ বিতরণ জোন অফিসে আট জেলার অফিসগুলোর কর্মকর্তা কর্মচারীদের সমাবেশে এই ঘোষণা দেয়া হয়। এর আগে রংপুর বিদ্যুৎ বিতরণ জোনের আট জেলার সকল অফিসের কর্মকর্তা কর্মচারীরা কর্মবিরতি করে জোনাল অফিসে এসে জড়ো হন।

কর্মকর্তা কর্মচারী ঐক্য পরিষদের আহবায়ক দিনাজপুর বিদ্যুৎ বিতরণ জোনের নির্বাহী প্রকৌশলী শাহাদত হোসেনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন যুগ্ম আহবায়ক রংপুর জোনের উপ-পরিচালক জয়নাল আবেদীন, আঞ্চলিক হিসাব রক্ষক নাহিদ, ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সাধারণ সম্পাদক ওয়ালী আহম্মেদ, সিবিএ নেতা রেজাউল ইসলাম রেজা, সভাপতি ফজর আলী, সেক্রেটারী শাফায়েত হোসেন, রংপুর বিদ্যুৎ শ্রমিক লীগ সভাপতি রহমত আলী, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন, মহানগর সভাপতি জামাল উদ্দিন প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, রংপুর বিদ্যুৎ বিতরণ জোনের প্রত্যেকটি অফিসে কর্মবিরতি চলছে। যতক্ষণ পর্যন্ত রংপুর-রাজশাহী বিদ্যৎ বিতরণ জোনকে কোম্পাণীতে রূপান্তর করার ঘোষণা থেকে সরকার সরে না আসবে ততক্ষণ পর্যন্ত এই আন্দোলন চলবে। বক্তারা বলেন, পিডিবি এখন লাভজনক প্রতিষ্ঠান। কিন্তু এখানে ঘাপটি মেড়ে থাকা বিএনপি জামায়াতের কিছু দোসর এবং রিটায়ার্ড অফিসাররা বিদ্যুৎ বিভাগকে কোম্পানিতে রুপান্তরের অপচেষ্টা করছে। অবিলম্বে তা বন্ধ করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। বক্তারা বলেন, বিদ্যুতের মতো স্পর্শকাতর বিভাগ বেসরকারী খাতে দেয়ার বিষয়টি খুবই দু:খজনক। বিদ্যুৎ খাতে সরকারের বিশাল অর্জনকে ঠেকানোর জন্যই কোম্পানী করার অপচেষ্টা করছে একটি পক্ষ। বক্তারা অবিলম্বে কোম্পানী করার পরিকল্পনা বাদ দেয়া না হলে রংপুর বিভাগে বিদ্যুতের সকল কার্যক্রম বন্ধ করে দেয়ার হুঁশিয়ারী দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ