Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমেরিকার মধ্যবর্তী নির্বাচন ১১৫টি অ্যাকাউন্ট মুছলো ফেসবুক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ভুয়া তত্ত¡ ও বহির্বিশ্বের সঙ্গে যোগাযোগ করে আমেরিকার মধ্যবর্তী নির্বাচনে প্রভাব ফেলতে পারে এমন সন্দেহে ১১৫টি অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। গত সোমবার ফেসবুক এই তথ্য জানায়। ফেসবুকের তরফ থেকে বলা হয়, বাতিল করে দেওয়া ওইসব ফেসবুক অ্যাকাউন্ট রাশিয়ার গুপচরদের সঙ্গে কোন যোগসাজশ আছে কিনা এর তদন্ত করা হবে।
মার্কিন প্রশাসন থেকে বলা হয়, মধ্যবর্তী নির্বাচনে হস্তক্ষেপ করার জন্য রাশিয়া সামাজিক মাধ্যমের দ্বারা বিভিন্ন ভুল তথ্য ছড়াচ্ছে।বাতিল হওয়া ৮৫টি অ্যাকাউন্ট ইন্সটাগ্রামে বিভিন্ন সন্দেহ মূলক পোস্ট করতো এবং অন্য ৩০ টি অ্যাকাউন্ট ফেসবুকে রাশিয়া এবং ফ্রান্সের বিভিন্ন পেজের সঙ্গে সম্পৃক্ততা পাওয়া গেছে। এর মধ্যে কিছু অ্যাকাউন্ট সেলিব্রেটি ও রাজনৈতিক বিতর্ক নিয়ে পোস্টর সঙ্গে সম্পৃক্ত ছিল।
ফেসবুকের পক্ষ থেকে আরো বলা হয়, নির্বাচনে প্রভাব ফেলতে পারে এমন পোস্টকৃত অ্যাকাউন্ট মুছে ফেলা হবে এবং ওইসব অ্যাকাউন্ট এর বিরুদ্ধে তদন্ত করা হবে।
সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ