Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

আজ ইসির সঙ্গে বৈঠকে বসছে আ.লীগ-জাপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সংসদের বিরোধী দল জাতীয় পার্টি।
আজ বুধবার নির্বাচন ভবনে সকাল ১১টায় জাতীয় পার্টি এবং বিকাল ৪টায় আওয়ামী লীগের সঙ্গে ইসির বৈঠক অনুষ্ঠিত হবে। গতকাল মঙ্গলবার রাতে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন।
ইসি সূত্রে জানা গেছে, দুটি দলের আবেদনের প্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বৈঠকের সময় চূড়ান্ত করেছেন। এর আগে জাতীয় ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্টের সঙ্গে পৃথক বৈঠক করেছে ইসি। বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্ট তফসিল পেছানোর বিষয়টি বিবেচনার অনুরোধ করেছে। অন্যদিকে, যুক্তফ্রন্ট যথাসময়ে তফসিল ঘোষণার দাবি জানিয়েছে।
সংবিধান অনুযায়ী আগামী ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত ৩০ অক্টোবর থেকে নির্বাচনকালিন সময়ের ক্ষণ-গণনা শুরু হয়েছে। তবে ডিসেম্বরের মধ্যেই ভোট গ্রহণ সম্পন্ন করতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। এজন্য ১ নভেম্বর প্রেসিডেন্ট আবদুল হামিদের সঙ্গে সাক্ষাত করে নির্বাচনের সার্বিক প্রস্তুতি জানিয়েছে ইসি। ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ