Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিষেকে রঙিন ফোকস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ক্যারিয়ারের শেষ ম্যাচ হওয়ায় গল টেস্টটা আগেই নিজের করে নিয়েছেন ইতিহাসের সেরা বাঁ-হাতি স্পিনার রঙ্গনা হেরাথ। এক উইকেট নিয়ে গতকাল বসেছেন মুত্তিয়া মুরালিধরনের পাশে। এক ভেন্যুতে একশ উইকে নেয়া দ্বিতীয় বোলার হলেন হেরাথ। তবে হেরাথ তো নয়-ই, এমনকি ইংল্যান্ড বা শ্রীলঙ্কাও নয়, গল টেস্টের প্রথম দিনে জিতেছে আসলে ক্রিকেট।

ব্যাটসম্যানরা যে হতাশ নন তা প্রমাণ করে সাড়ে তিনের উপরে গড়ে ৩২১ রান উঠায়। বোলারদের জন্যেও যে উইকেটে কিছু আছে তার প্রমান দিলরুয়ান-লাকমালদের তুলে নেয়া আট উইকেট। আবহাওয়ার যে হুমকি ছিল সেটাও জয় করে খেলা হয়েছে ৯১ ওভার। লাঞ্চের আগে ১০৩ রানে পাঁচ উইকেট হারানো ইংল্যান্ড বাকি দুই সেশনে হারায় মাত্র তিন উইকেট। দিনটা তাই ইংলিশদের বলা যেতেই পারে। অভিষেক টেস্টে অপরাজিত ৮৭ রানের ইনিংস খেলে দৃষ্টি আকর্ষণ করেছেন উইকেটকিপার-ব্যাটসম্যান বেন ফোকস। বাটলার, কারান ও আদিল রশিদকে নিয়ে তিনি উপহার দেন তিনটি অর্ধশত রানের জুটি। ৭০ রানে চার উইকেট নিয়ে দিনের সেরা বোলার দিলরুয়ান পেরেরা।

ইংল্যান্ড ১ম ইনিংস : ৯১ ওভারে ৩২১ (বার্ন ৯, জেনিংস ৪৬, মঈন ০ রুট ৩৫, স্টোকস ৭, বাটলার ৩৮, ফোকস ৮৭*, কারান ৪৮, রশিদ ৩৫, লিঞ্চ ১৪*, লাকমল ২/৫৭, দিলরুয়ান ৪/৭০, আকিলা ১/৯৬, হেরাথ ১/৭৮)। *প্রথম দিন শেষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিষেক

২ অক্টোবর, ২০২২
৩০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ